সিক্রেট সার্ভিস এজেন্টদের ২৪বার কামড়েছে বাইডেনের কুকুর

আমেরিকা, আন্তর্জাতিক

ziaulziaa | 2024-02-22 18:04:25

ইউএস সিক্রেট সার্ভিস এজেন্টদের ২৪বার কামড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পারিবারিক কুকুর।

সিএনএনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউস এবং অন্যান্য স্থানে ওই কামড়ের শিকার হন সিক্রেট সার্ভিস এজেন্ট।

প্রেসিডেন্টের দেহরক্ষীদের জন্য জার্মান শেফার্ডের ওই বিশৃঙ্খলার ঘটনা ইউএস সিক্রেট সার্ভিস আর্কাইভে নথিভুক্ত করা হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

ইউএস সিক্রেট সার্ভিস প্রেসিডেন্সিয়াল প্রোটেক্টিভ ডিভিশনের দায়িত্বে থাকা একজন বিশেষ এজেন্ট তাদের দলকে ২০২৩ সালের জুন মাসে লিখে জানিয়েছিলেন, ‘সাম্প্রতিক কুকুরের কামড় আমাদের কমান্ডার উপস্থিত থাকাকালীন আমাদের অপারেশনাল কৌশলগুলো সামঞ্জস্য করার ক্ষেত্রে চ্যালেঞ্জ সৃষ্টি করেছে। দয়া করে কুকুরটি থেকে দূরে থাকুন।’

তিনি সতর্ক করে বলেছিলেন, ‘এজেন্টদের নিজের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে সৃজনশীল হতে হবে।’

একাধিক কামড়ের ঘটনা প্রত্যক্ষ করার পর হোয়াইট হাউস থেকে শেষ পর্যন্ত কুকুরটিকে সরিয়ে নেওয়ার হয় বলে জানিয়েছে এনডিটিভি।

তথ্যের স্বাধীনতা আইনের অনুরোধের মাধ্যমে প্রাপ্ত নতুন রেকর্ডে দেখা যাচ্ছে যে, ২০২২ সালের অক্টোবর মাস থেকে ২০২৩ সালের জুলাই মাসের মধ্যে সিক্রেট সার্ভিস এজেন্টদের কব্জি, বাহু, কনুই, কাঁধ, কোমর, বুক, উরুতে কামড়ানোর কমপক্ষে ২৪টি ঘটনা ঘটেছে।

সিএনএন অনুসারে, ২০২২ সালের অক্টোবরে একজন সিক্রেট সার্ভিস টেকনিশিয়ান বলেছিলেন, তারা বাইডেনের পারিবারিকভাবে পোষা প্রাণীটির আচরণে চিন্তিত এবং অন্যদের সঙ্গে হয়তো আরও খারাপ কিছু ঘটতে চলেছে।’

কুকুরটি ২০২৩ সালের জুনে একজন এজেন্টের বাহুতে গভীরভাবে কামড়ে ধরেছিল এবং শেষ পর্যন্ত তার ক্ষত স্থানে সেলাই করাতে হয়েছিল।

একই বছরের জুলাইয়ে আরেক এজেন্টকে কামড়ানোর পর তার হাতে ছয়টি সেলাই দিতে হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর