ভারতে আগুন লাগার ঘটনায় ১১ জনের মৃত্যু

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-16 12:32:54

ভারতের দিল্লিতে একটি রংয়ের কারখানায় বিস্ফোরণের ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১ জন নিহত হয়েছেন। এই ঘটনায় ১ জন স্থানীয় পুলিশসহ ৪ জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন এবং আরও ২ জনের আটকে পড়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিল্লির আলিপুরের দয়ালপুর মার্কেটে এই ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টা ২৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের খবর পায় স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ। এর পরপরই তাদের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। চার ঘণ্টা পর মোট ২২টি ইউনিটের চেষ্টায় গভীর রাতে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে ওই কারখানার পাশে থাকা ২টি গোডাউন এবং একটি নেশামুক্ত কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, দয়ালপুরের ওই কারখানায় বিস্ফোরণের পর বিকেল সাড়ে ৫টার দিকে তারা খবর পান। এরপর ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এখন পর্যন্ত ১১ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে একজন পুলিশসহ চারজন দগ্ধ হয়েছেন এবং আরও দুজন আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আগুনে দুটি গুদাম ও একটি মাদক পুনর্বাসন কেন্দ্রও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গর্গ বলেন, ‘ঘটনাস্থল থেকে উদ্ধার করা মরদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে। এ জন্য তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি এবং নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।’

অতুল গর্গ জানান, একটি বিকট শব্দ হওয়ার পর কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কারখানায় মজুত রাসায়নিকের কারণে বিস্ফোরণ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর