টিকটকে যোগ দিলেন জো বাইডেন

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-12 18:25:45

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ভিডিওভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক এ যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার (১১ ফেব্রুয়ারি) ২৬ সেকেন্ডের একটি ভিডিও পোস্টের মাধ্যমে টিকটকে তার আত্মপ্রকাশ ঘটে।

৮১ বছর বয়সী বাইডেন নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা প্রথম ভিডিওতে রাজনীতি ও এনএফএল চ্যাম্পিয়নশিপ খেলার মতো বিষয় নিয়ে রসিকতা করেন।

অনেকেই ধারণা করছেন তরুণ ভোটারদের আকৃষ্ট করতেই বাইডেন এই পথ বেছে নিয়েছেন। তবে বিষয়টি নিয়ে বেশ সমালোচনাও হচ্ছে। কারণ টিকটকের মালিকানা একটি চীনা কোম্পানীর। আর এজন্যই মার্কিন সরকার টিকটকের তীব্র সমালোচনা করেছে। এমনকি বাইডেনের প্রশাসনও এর সমালোচনা করেছিল। অনেক মার্কিন রাজনীতিবিদের অভিযোগ, এটিকে চীন সরকার প্রচারণা চালানোর হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তবে বাইটড্যান্স নামে ওই কোম্পানী বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্য ও কেন্দ্রীয় সরকার নিরাপত্তার কারণে সরকারি ডিভাইসে টিকটক অ্যাপ ব্যবহার নিষিদ্ধ করেছে। সম্প্রতি মন্টানার অঙ্গরাজ্যের সরকারকে অ্যাপটিকে সম্পূর্ণ নিষিদ্ধ করার উদ্যোগ নিয়েছিল। তবে আদালতের কারণে তা বাস্তবায়ন হয়নি।

 

এ সম্পর্কিত আরও খবর