পাকিস্তানে পুলিশের গুলিতে নিহত ৩, আহত ১২

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-10 20:39:15

 

পাকিস্তানের ১৬তম জাতীয় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে প্রতিবাদী মিছিলে পুলিশ গুলি করলে ৩ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দ্য আরব নিউজে প্রকাশিত এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, আহতদের মধ্যে সাবেক সংসদ সদস্য ও ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) প্রধান মোহসিন দেওয়ারও রয়েছেন।

খবরে জানানো হয়, মোহসিন দেওয়ার ও তার সমর্থকেরা যখন উত্তর ওয়াজিরিস্তানে প্রতিবাদ মিছিল বের করেন, তখন তাদের লক্ষ করে পুলিশ গুলি করে। এতে ৩ জন নিহত ও ১২ জন আহত হন।

তবে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, মিছিলকারীরা জোর করে রিটার্নিং কর্মকর্তার অফিসে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ফাঁকাগুলি ছোড়ে।

দ্য ডন ২ জন নিহত হওয়ার কথা জানিয়ে বলেছে, ২ জন তেহরিক-ই-ইনসাফ কর্মী পুলিশের গুলিতে নিহত ও ১২ জন আহত হয়েছেন।

আরব নিউজ জানায়, সাইফুল্লাহ ওয়াজির জানিয়েছেন, দেওয়ার এনএ-৪০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি যখন তার কর্মীদের নিয়ে জোর করে উত্তর ওয়াজিরিস্তানের রিটার্নিং কর্মকর্তার অফিসে ঢোকার চেষ্টা করেন। এরপরই গুলি চালনার ঘটনা ঘটে।

তিনি জানান, তিনি জানতে পেরেছেন আহত ১৫ জনকে মিরান শাহ হাসপাতালে গুলিবিদ্ধ অবস্থায় ভর্তি করা হয়। এদের মধ্যে তিনজন মারা যায়। এরা হলেন- আবদুল ওয়াহাব, শের আয়ুব এবং ওয়াসিফ ওল্লাহ। প্রধান মোহসিন দেওয়ারের অবস্থা স্থিতিশীল।

এদিকে, এনডিএমের একজন শীর্ষ কর্মকর্তা ইসমাইল মেহসুদ জানিয়েছেন, দেওয়ার ও তার সমর্থকেরা নির্বাচন কর্মকর্তার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ তাদের বাধা দেয়।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের ষোড়শ জাতীয় নির্বাচন সহিংসতার মধ্য দিয়ে শেষ হয়। এদিন সারাদেশে নির্বাচনি সহিংসতায় ১৬ জন নিহত ও ৫৪ জন আহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর