ক্ষমা চাইলেন মার্ক জাকারবার্গ

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-01 15:52:04

‘বড় প্রযুক্তি সংস্থা ও অনলাইনে শিশুদের যৌন হয়রানি সংকট’ শীর্ষক এক শুনানির জন্য ফেসবুক-ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটা, টিকটক, এক্সের (সাবেক টুইটার) মতো শীর্ষ সোশ্যাল মিডিয়া সংস্থাগুলোর প্রধান নির্বাহীদের ডেকেছিল মার্কিন সিনেটের বিচার বিভাগীয় কমিটি।

মার্কিন কংগ্রেসের শুনানির সময় যেখানে মেটা, টিকটক, এক্স এবং অন্যান্য কোম্পানির সিইওদের সমালোচনা করা হয়, যাদের প্ল্যাটফর্ম ব্যবহার করে শিশু এবং কিশোর ক্ষতির মুখোমুখি হয়েছেন।

বুধবার (৩১ জানুয়ারি) এই শুনানি হয়েছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। এদিন সামাজিক যোগাযোগমাধ্যমে যৌন নিপীড়ন বা হয়রানির শিকার হয়ে মারা যাওয়া সন্তানদের ছবি নিয়ে সিনেট ফ্লোরে এসেছিলেন বাবা-মায়েরা।

এসময় যৌন শিকারী এবং কিশোর-কিশোরীদের আত্মহত্যাসহ অপ্রাপ্তবয়স্কদের জন্য অনলাইনের নানা বিপদ প্রতিরোধে যথেষ্ট ব্যবস্থা না নেওয়ার জন্য সিনেটরদের তোপের মুখে পড়েন সোশ্যাল মিডিয়া জায়ান্ট সিইওরা।

এক পর্যায়ে মার্ক জুকারবার্গকে উঠে দাঁড়িয়ে উপস্থিত ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর কাছে ক্ষমা চাইতে বলা হয়। এসময় মার্ক জুকারবার্গ উঠে দাঁড়ান এবং ভুক্তভোগী পরিবারগুলোর কাছে ক্ষমাপ্রার্থনা করেন।

জকারবার্গ ক্ষতিগ্রস্থ পরিবারদের উদ্দেশ্যে বলেন, “আপনারা যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন, তার জন্য আমি দুঃখিত এটা আসলেই ভয়ানক। আপনার পরিবারের যে ক্ষতি হয়েছে তা আর কারো হবে না। সেটি নিশ্চিত করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এ সম্পর্কিত আরও খবর