পাকিস্তানে নির্বাচনী প্রচারণায় মাঠে নামছে ‘পিটিআই’

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-28 16:15:25

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খানের আহ্বানে রোববার (২৮ জানুয়ারি) থেকে নির্বাচনী প্রচারণা শুরু করছে। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে এই প্রথম মাঠে নামছে দলটি। এর আগে সর্বশেষ গত বছরের ৯ মে নিজেদের শক্তি প্রদর্শন করে দলটি।

রোববার (২৮ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও পাকিস্তানের গণমাধ্যম ডন এর পৃথক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

পিটিআই এর কেন্দ্রীয় তথ্য সম্পাদক রওফ হাসান ডনকে জানান, 'নির্বাচনে আমাদের প্রার্থীদের দুপুর ২টায় বের হয়ে তাদের নির্বাচনী এলাকায় সমাবেশ ও জনসভা করার জন্য স্পষ্ট নির্দেশনা দিয়েছি। পিটিআই কাউকে তার বেআইনিভাবে ক্ষমতা দখল করতে দেবে না।’

পিটিআই দলের আরেক নেতা ফিরদৌস শামীম নকভি জানান, রোববার দলটি ১৫৮ পৃষ্ঠার ইশতেহার প্রকাশ করবে। ইশতেহারে পাকিস্তানের সবগুলো ইস্যু গুরুত্ব পাবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে এ সপ্তাহের শুরুতে ইমরান খান রোববার থেকে সারাদেশে সব প্রার্থীদের রাজপথে নামতে নির্দেশ দিয়েছিলেন। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যারা সমাবেশ করবে না তাদের টিকিট বাতিল করা হবে। পরে সাবেক প্রধানমন্ত্রীর বোনও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন এবং গণমাধ্যমের মাধ্যমে দলীয় কর্মী ও টিকিটধারীদের কাছে বার্তা পৌঁছে দেন।

অবশ্য মাঠে নামার এই ঘোষণা বেশ কয়েকজন প্রার্থীর মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। কারণ তারা গ্রেফতার এড়াতে এরই মধ্যে বিভিন্ন স্থানে লুকিয়ে আছেন। রোববার বাইরে বের হলে তাদের বেশ কয়েকজনকে গ্রেফতার করার আশঙ্কাও করছেন তারা।

তবে তথ্য সম্পাদক রওফ হাসান বলেন, গ্রেফতারের ভয় ছাড়াই সারাদেশে সমাবেশ করার জন্য সব পর্যায়ের নেতৃত্বকে বার্তা দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর