যুক্তরাষ্ট্রে এক বাড়িতে আগুন লেগে ৫ শিশুর মৃত্যু

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-23 18:54:38

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের একটি বাড়িতে আগুন লাগার ঘটনায় পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। ১১ বছর বয়সী অপর এক শিশু গুরুতর আহত হয়ে ইন্ডিয়ানাপোলিসের হাসপাতালে চিকিৎসারত রয়েছে। রোববার (২১ জানুয়ারি) একটি দোতালা বাড়িতে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে।

সোমবার (২২ জানুয়ারি) স্কাই নিউজের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সাউথ বেন্ডের পুলিশ প্রধান কার্ল বুকানন সাউথ বেন্ড সেন্ট্রাল ফায়ার স্টেশনে লাপোর্ট অ্যাভিনিউতে সাংবাদিকদের বলেন, অগ্নিকাণ্ডে নিহত হওয়া সবচেয়ে ছোট শিশুটির বয়স মাত্র ১৭ মাস। অগ্নিনির্বাপক কর্মকর্তারা প্রায় তিন ঘণ্টা ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিনির্বাপক কর্মীদের একজন মেঝে থেকে পড়ে আহত হয়েছেন। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইন্ডিয়ানা স্টেট ফায়ার মার্শাল স্টিফেন জোনসও অ্যাভিনিউতে উপস্থিত ছিলেন এবং অগ্নিকাণ্ডে পাঁচ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ প্রধান কার্ল বুকানন বলেন, আগুন লাগার সময়ে ঘরে একজন প্রাপ্তবয়স্কও উপস্থিত ছিলেন। হালকা আঘাত নিয়ে প্রথমদিকে তিনি কিছু বাচ্চাদের উদ্ধার করার চেষ্টা করেছিলেন। কিন্তু প্রচণ্ড ধোঁয়া ও আগুনের কারণে তিনি ফিরে যেতে বাধ্য হন।

বুকানন আরও বলেন, বাতাসের আদ্রতার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর