ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার তেলের ডিপোতে আগুন

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-20 03:07:27

ইউক্রেনের একটি ড্রোনের আঘাতে দক্ষিণ রাশিয়ার একটি তেলের ডিপোর একটি বিশাল এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে। কর্মকর্তারা বলছেন যে ড্রোনের আঘাতে চারটি তেলের ট্যাঙ্কে আগুন ধরে যায় এবং তারপর আগুন ১০ হাজার ৭৩৬ বর্গ ফুট এলাকায় ছড়িয়ে পড়ে। খবর বিবিসির।

ব্রায়ানস্ক অঞ্চলের রুশ কর্তৃপক্ষ বলছে, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। গভর্নর বলেছেন যে ড্রোনটিকে ক্লিনসি শহরের কাছে আটকানো হয়েছিল তার বিস্ফোরকগুলি তেলের ডিপোতে পড়েছিল।

দুই দিনের মধ্যে রাশিয়ার তেল স্থাপনায় এটি দ্বিতীয় ড্রোন হামলা। এর আগে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাশিয়ার দ্বিতীয় শহর সেন্ট পিটার্সবার্গে একটি বড় তেল লোডিং টার্মিনাল লক্ষ্য করে একটি নজিরবিহীন হামলা চালানো হয়েছে।

রাশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ড্রোনটি ক্ষয়ক্ষতি ছাড়াই গুলি করে গুলি করা হয়েছিল। তবে কিয়েভ এমন ইঙ্গিত দিয়েছে যে ইউক্রেনীয় সীমান্ত থেকে এই পর্যন্ত আক্রমণটি তাদের নতুন কৌশলের একটি ধাপ হিসেবে চিহ্নিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ইউক্রেনের কৌশলগত শিল্পমন্ত্রী ওলেক্সান্দ্র কামিশিন বলেছেন, "হ্যাঁ, গত রাতে আমরা লক্ষ্যবস্তুতে আঘাত করেছি। গত রাতে এই জিনিসটি ১২৫০ কিলোমিটার অতিক্রম করেছে।"

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার (১৯ জানুয়ারি) বলেছেন তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা স্থানীয় সময় ০৬:০৪ (০৩:৪০ জিএমটি) ব্রায়ানস্কে একটি ইউক্রেনীয় ড্রোন নামিয়েছে এবং আঞ্চলিক প্রধান আলেকজান্ডার বোগোমাজ পরে বলেছেন যে আরও দুটি ড্রোন কোন ক্ষতি ছাড়াই ধ্বংস করা হয়েছে।

তিনি বলেন, ইউক্রেনীয় সীমান্তের প্রায় ৭০ কিলোমিটার উত্তরে ক্লিন্সি তেল ডিপোতে কয়েক ঘন্টা ধরে আগুন ছড়িয়ে পড়ার সাথে সাথে প্রতিবেশী রেলপথের উপর কালো ধোঁয়া উড়তে দেখা গেছে। ৩০ জনেরও বেশি লোককে সরিয়ে নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর