নিলামে উঠছে মাফিয়া ডন দাউদের চার সম্পত্তি

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-05 22:21:06

প্রায় তিন বছর পরে শুক্রবার (৫ জানুয়ারি) আবার নিলাম হতে চলেছে পলাতক মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সম্পত্তি।

স্মাগলার্স অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটর্স অ্যাক্ট (এসএএফইএমএ) অনুযায়ী, ওই অবিক্রিত চার সম্পত্তির নিলাম ডাকা হচ্ছে বলে সরকারি সূত্রের খবর।

এনডিটিভি জানিয়েছে, দাউদ এবং তার পরিবারের ওই চারটি সম্পত্তি নিলামে তোলা হবে। নিলামে দাম শুরু হবে ১৯ লক্ষ টাকা থেকে। দাউদ এবং তার পরিবারের অবিক্রিত চারটি কৃষি জমি রয়েছে মহারাষ্ট্রের রত্নগিরি জেলার মুম্বাকে গ্রামে। ওই গ্রামের বাড়িতেই তার শৈশব কেটেছিল।

উল্লেখ্য, ২০১৭ সালে নিলাম হয়েছিল মুম্বাইয়ের ভেন্ডি বাজারের কাছে দাউদের কুখ্যাত ধামড়ওয়ালা বাড়িটি। আশির দশকে ভারত ছেড়ে পালানোর আগে পর্যন্ত সেখানেই থাকতেন তিনি।

সূত্রের খবর, রত্নগিরি জেলায় দাউদের সম্পত্তি কেনার জন্য হাজির থাকতে চলেছেন প্রভাবশালী শিবসেনা নেতা তথা আইনজীবী অজয় শ্রীবাস্তব। তিনি সম্পত্তিগুলো কেনার জন্য নিলামে অংশ নিতে পারেন বলে গুঞ্জন রয়েছে।

এর আগে মুম্বাকে গ্রামে দাউদের সেই শৈশবের বাড়িটির নিলামেও অংশ নিয়েছিলেন অজয়।

প্রসঙ্গত, এর আগেও দাউদের অনেক সম্পত্তি নিলামে উঠেছে। তবে অনেক ক্ষেত্রেই মেলেনি ক্রেতা। প্রশাসনের একাংশের মতে, মাফিয়া নেতার রোষে পড়ার ভয়েই বার বার পিছিয়ে গেছেন ক্রেতাদের একাংশ।

১৯৯৩ সালের মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণের মাস্টারমাইন্ড দাউদ এখন পাকিস্তানের আশ্রয়ে রয়েছেন বলে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দারা দাবি করেছেন।

এ সম্পর্কিত আরও খবর