জামিন পেয়েছেন ইমরান খান, মুক্তি অনিশ্চিত

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-22 17:07:58

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার এক সহযোগীকে রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের মামলায় শুক্রবার (২২ ডিসেম্বর) জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। ইমরানের আইনজীবী সূত্রে খবরটি নিশ্চিত করেছে রয়টার্স।

ইমরানের আইনজীবী দলের একজন সালমান সাফদার বলেছেন, ‘জামিন পেলেও ইমরান খানকে অবিলম্বে জেল থেকে মুক্তি দেওয়া হবে কিনা তা স্পষ্ট নয়। কারণ, তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলায় একাধিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।’

পাকিস্তানের সাবেক এই ক্রিকেট তারকা একটি পৃথক মামলায় দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর গত বছরের আগস্ট থেকে কারাগারে রয়েছেন।

এর আগে পাকিস্তানের একটি আদালত গত ১৩ ডিসেম্বর ইমরান খানকে রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের ওই মামলায় দোষী সাব্যস্ত করেছিল।

এক্সপ্রেস নিউজ টিভি জানিয়েছিল, অভিযুক্ত হওয়ার কারণে কারাবন্দী এই নেতার আগামী বছরের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাকে অনেকটাই হুমকির মুখে ফেলেছে।

পাশাপাশি, আল-আজিজিয়া দুর্নীতি মামলায় পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাজা বাতিল ঘোষণা করা হয় তখন।

১৩ ডিসেম্বর ইসলামাবাদ হাইকোর্ট এই মামলায় পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজকে খালাস দেন।

মামলাটি পুনর্বিচারের জন্য আবেদন জানিয়েছিল দেশটির ন্যশনাল একাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। তবে এনএবির এই আবেদন নাকচ করেন ইসলামাবাদ হাইকোর্ট।

আল-আজিজিয়া দুর্নীতি মামলায় খালাস পাওয়ায় নওয়াজ দেশটিতে আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ও সরকারি পদে অধিষ্ঠিত হওয়ার যোগ্য হতে পারেন বলে মনে করছেন আইন বিশেষজ্ঞরা।

এ সম্পর্কিত আরও খবর