বকেয়া মেটানোর দাবিতে মোদির সঙ্গে মমতার বৈঠক

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-20 17:35:55

রাজ্যের বকেয়া মেটানোর দাবি নিয়ে নয়াদিল্লিতে নব সংসদ ভবনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০ মিনিটের সাক্ষাতে মমতার সঙ্গে ছিলেন লোকসভা ও রাজ্যসভায় তৃণমূলের ৯ জন সাংসদ।

বৈঠক শেষ করে মমতা জানান, ‘প্রধানমন্ত্রীকে রাজ্যের বকেয়া সম্পর্কে জানিয়েছি। প্রধানমন্ত্রী মন দিয়ে শুনেছেন।’

ইন্ডিয়া টুডে জানিয়েছে, মমতা নব সংসদ পৌঁছান বুধবার (২০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে। বেলা ১১টা ২০ মিনিট থেকে শুরু হয় বৈঠক। বৈঠক চলে প্রায় ১১টা ৪০ মিনিট পর্যন্ত।

বৈঠক শেষে সংসদ ভবনের সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমাদের ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে। গরিব মানুষ যারা কাজ করেছেন তারা এখনও টাকা পাননি। সংবিধানকে সম্মান জানিয়ে ওই টাকা আমাদের মিটিয়ে দেওয়া উচিত। এ ছাড়া আবাস যোজনা, গ্রামোন্নয়নের প্রকল্প, হেলথ মিশনের প্রকল্পও বন্ধ করে দিয়েছে। অর্থ কমিশনের টাকাও পাচ্ছি না। কোনও ভুল হলে আপনি টাকা বন্ধ করে দিন। কিন্তু, ১৫৫টি পর্যবেক্ষক দল পশ্চিমবঙ্গে গেছেন। তারা যে যে নথি চেয়েছেন আমাদের কর্মকর্তারা সবই দিয়েছেন। কথাও বলেছেন। আজ পর্যন্ত কিছু পাইনি। আগেও ৩ বার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। প্রধানমন্ত্রী মন দিয়ে আমাদের কথা শুনেছেন। বলেছেন, কেন্দ্র ও রাজ্যের আধিকারিকরা বসে বৈঠক করে এব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

মমতার সঙ্গে বুধবার প্রধানমন্ত্রীর সাক্ষাতের সময় প্রতিনিধিদলে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আরও ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়সহ অন্য সাংসদরা। এখন দেখার বিষয় হলো, মোদির সঙ্গে মমতার সাক্ষাৎকারের ফলে রাজ্যবাসীর সমস্যার কোনও সুরাহা হয় কি না।

এ সম্পর্কিত আরও খবর