থাইল্যান্ডে আটক ১১ বাংলাদেশি

এশিয়া, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, সাউথ-ইস্ট এশিয়া, ব্যাংকক, থাইল্যান্ড | 2023-12-13 15:27:59

অবৈধ অনুপ্রবেশের দায়ে ১১ বাংলাদেশিকে কম্বোডিয়া সীমান্তবর্তী শহর ক্ষলং হাট থেকে আটক করেছে থাই পুলিশ। গত শনিবার (৯ ডিসেম্বর) তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

পুলিশ জানান, আটককৃতরা সবাই ২২ থেকে ৪৭ বছর বয়সী। সা কায়ো প্রদেশের তামবন মহাসড়কে এই অবৈধ অভিবাসীদের বহনকারী পিকআপটিকে তাড়া করে থাই পুলিশ। এসময় পিকআপটি দ্রুতগতিতে পালানোর সময় উল্টে যায়। পুলিশ সেখান থেকে থাই ড্রাইভারসহ ১১ জন বাংলাদেশিকে উদ্ধার করে।

আটককৃত ১১ জন বাংলাদেশিকে ক্ষলং হাট থানায় পাঠানো হয়েছে। তবে উদ্ধারকাজ চলার সময় থাই চালক পালিয়ে যান। আটককৃত বাংলাদেশিদের কাছে পাসপোর্ট পাওয়া গেলেও থাইল্যান্ডে প্রবেশের ভিসা বা কোস সিল নেই।

পুলিশ ক. নাফাতফোং সুপহাপর্ন জানান, সন্দেহজনক একটি গ্রুপের অবস্থান সম্পর্কে আমরা জানতে পেরে সকাল ১০টার দিকে সা কায়ো ইমিগ্রেশন পুলিশকে নিয়ে অভিযানে নামি। এবং চেকপোস্টে তল্লাশি শুরু হয়। ক্ষলং হাট-ওয়াত্তানা নাখোন সড়ক ধরে তল্লাশি করা হয়।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, কম্বোডিয়ান দালালের মাধ্যমে এই ১১ বাংলাদেশিকে থাইল্যান্ড প্রবেশ করানো হয়। এই জন্য আটককৃতরা কম্বোডিয়ান দালালকে ৫ হাজার বাথ করে দেন। তারা কম্বোডিয়া থেকে থাইল্যান্ডে প্রবেশ করে এবং গন্তব্য ছিল মালয়েশিয়া। তবে থাই-মালয়েশিয়া সীমান্তে যাওয়ার আগে তাদের ব্যাংককে অবস্থান করার কথা ছিল।

এ সম্পর্কিত আরও খবর