কারাগারের ভেতরে ইমরানের বিচার, পাকিস্তানের মন্ত্রিসভায় অনুমোদন

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-30 19:54:28

নিরাপত্তা ঝুঁকির কারণে বিশেষ আদালতের সিদ্ধান্তের পর বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সাইফার মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কারাগারের ভেতরে বিচারিক কার্যক্রম পরিচালনার অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিসভা।

দেশটির কর্মকর্তাদের উদ্ধৃত করে জিও নিউজ জানিয়েছে, আদালতের আদেশের পর কারাগারের ভেতরে বিচারের আদেশটি আইন ও বিচার মন্ত্রনালয়ে স্থানান্তর করা হয় এবং এর পর বৃহস্পতিবার সেটি মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত করানো হলো।

৭১ বছর বয়সি ইমরান খান গত বছরের ২৩ সেপ্টেম্বর থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী রয়েছেন, যেখানে কারাগারের ভেতরেই তার বিচার গত সপ্তাহ পর্যন্ত চলছিল।

কিন্তু, ইসলামাবাদ হাইকোর্ট ওই বিচারিক কার্যক্রম বেআইনি ঘোষণা করে কারাগারে বিচারের বিরুদ্ধে রায় দেয়।

ইসলামাবাদ হাইকোর্টের ওই রায়ের পর বিশেষ আদালতের বিচারক আবুল হাসনাত জুলকারনাইন গত মঙ্গলবার ইসলামাবাদের ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সে সাইফার মামলার শুনানি করেন।

বিচারক গত সপ্তাহে ইমরান এবং তার সাবেক মন্ত্রীসভার পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে হাজির করতে বলেছিলেন। কিন্তু, নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে ইমরানকে আদালতে হাজির করা হয়নি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদালতে পেশ করা এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘এটি জানানো হচ্ছে যে, পিটিআই চেয়ারম্যান একটি গুরুতর মাত্রার নিরাপত্তা ঝুঁকির সম্মুখীন।’

মামলার শুনানি শেষে আদালত শুক্রবার (১ ডিসেম্বর ) পর্যন্ত মুলতবি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর