এসিড হামলার শিকার ইমরান খানের সাবেক উপদেষ্টা

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-28 15:19:52

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের একজন সাবেক উপদেষ্টা মির্জা শাহজাদ আকবর যুক্তরাজ্যে তার বাড়ির বাইরে এসিড হামলার শিকার হয়েছেন।

আকবর ইমরান খানের একজন উপদেষ্টা ছিলেন। তাকে গত বছর পদ থেকে অপসারণ করা হয়েছিল। রোববার (২৬ নভেম্বর) তিনি এই হামলার শিকার হন।

সোমবার (২৭ নভেম্বর) বৃটিশ সংবাদমাধ্যম বিবিসি এর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, পুলিশ জানিয়েছে, হামলার তদন্ত করা হচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

মির্জা শাহজাদ আকবর বলেন, ‘হামলায় অল্পের জন্য আমার চোখ রক্ষা পেয়েছে। তবে শরীরের অন্যান্য জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে।’

উল্লেখ্য, রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত অনেক অভিযোগের কারণে তিনি কারাগারে ছিলেন। এক্স (সাবেক টুইটার)-এ দুটি পৃথক  পোস্টে আকবর বলেন, ‘আক্রমণকারী আমার ওপর এসিড ছুড়ে পালিয়ে যায়। যারা এটা করছে তাদের আমি ভয় পাই না বা তাদের কাছে মাথা নত করব না।’

তিনি বিবিসিকে বলেন, সপরিবারে পাকিস্তান থেকে চলে আসার পর থেকে যুক্তরাজ্যে তাকে অসংখ্য হুমকি দেওয়া হয়েছে। কথিত এসিড হামলা এই হুমকির অংশ ছিল বলে জানান তিনি। তবে তিনি এর জন্য কে দায়ী হতে পারে সে সম্পর্কে কিছু বলেননি।  

আকবর ইমরান খানের সরকারের একজন ক্যাবিনেট মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তাকে ২০২২ সালে সংসদীয় অনাস্থা ভোটে পদ থেকে অপসারণ করা হয়েছিল। 

ইমরান খান এখন নিজেই পাকিস্তানের কারাগারে অসংখ্য অভিযোগের মুখোমুখি। তার আইনজীবীরা বলছেন, রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস এবং সহিংস বিক্ষোভ সংঘটিত করার অভিযোগসহ তার বিরুদ্ধে ১০০টির বেশি মামলা রয়েছে। 



এ সম্পর্কিত আরও খবর