ভারতে আটকে থাকা শ্রমিকদের উদ্ধারের সম্ভাবনা আজ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-23 06:08:56

ভারতের উত্তরাখণ্ডে নির্মাণাধীন টানেলের ভেতর আটকে পড়া শ্রমিকদের বৃহস্পতিবারের (২৩ নভেম্বর) মধ্যে উদ্ধার করা হতে পারে। উদ্ধারকারীরা জানিয়েছেন, ওই শ্রমিকদের কাছাকাছি পৌঁছে গেছেন তারা।

বুধবার উদ্ধার সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, তাদের বিশ্বাস বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে এসব শ্রমিকদের বের করে নিয়ে আসা সম্ভব হবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ওই শ্রমিকদের জন্য ৪১ বেডের একটি অস্থায়ী হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। তাদের বের করে আনা মাত্র ওই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর ৫ কিলোমিটার লম্বা টানেলটির একটি অংশ ধসে পড়ে আটকা পড়ে যান ৪১ শ্রমিক। টানেল ধসের কয়েক ঘণ্টা পরই শ্রমিকদের সঙ্গে যোগাযোগ স্থাপন সম্ভব হলেও উদ্ধার করা সম্ভব হয়নি।

বুধবার থেকে টানেলে নতুন করে আবারও ড্রিলিং শুরু হয়। এদিন সারাদিনে প্রায় ৩৯ ফুট ড্রিল করা হয়। উদ্ধারকারীদের পরিকল্পনা হলো সেখানে একটি পাইপ ফিট করে শ্রমিকদের বের হয়ে আসা।

গত ১২ দিন ধরে আটকে থাকা এসব শ্রমিকদের উদ্ধারে বেশ কয়েকটি পরিকল্পনা হাতে নিয়েছেন উদ্ধারকারীরা। এখন সব পরিকল্পনা মাথায় রেখেই চলছে উদ্ধার অভিযান।

এ সম্পর্কিত আরও খবর