‘বিদ্যুৎ চোর’ লিখে কর্ণাটকের সাবেক মুখ্যমন্ত্রীর নামে পোস্টার

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-16 16:36:09

ভারতে দীপাবলীর অনুষ্ঠানে বেআইনিভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে বাসভবন আলোকিত করার অভিযোগ উঠেছে কর্নাটকের সাবেক মুখ্যমন্ত্রী তথা জেডিএস নেতা এইচডি কুমারস্বামীর বিরুদ্ধে।

ওই অভিযোগকে কেন্দ্র করে শোরগোল পড়ে গেছে রাজ্যে। ইতিমধ্যেই বিদ্যুৎ সরবরাহ সংস্থার পক্ষ থেকে তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

ওই ঘটনা নিয়ে এইচডি কুমারস্বামীকে তীব্র আক্রমণ করেছে কংগ্রেস। সাবেক মুখ্যমন্ত্রীর দলীয় কার্যালয়ের বাইরে লাগানো হয়েছিল একাধিক পোস্টার। তাতে জেডিএস নেতাকে ‘বিদ্যুৎ চোর’ বলে উল্লেখ করা হয়।

কংগ্রেসের পক্ষ থেকে ওই পোস্টার লাগানো হয়েছিল বলে জানা গেছে। কিন্তু, পরে ওই পোস্টারগুলো সরিয়ে ফেলে বেঙ্গালুরু পুলিশ। ওই পোস্টারের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ব্যাঙ্গালোর ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (বেসকম) কর্ণাটকের সাবেক মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ তুলেছিল। তার ভিত্তিতে জয়নগর ভিজিল্যান্স থানায় সাবেক মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

এক্স হ্যান্ডেলে ওই বিষয় নিয়ে জেডিএস নেতার সমালোচনায় সরব হয়েছিল কংগ্রেস। তাদের পক্ষ থেকে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল। সে বিষয়টি নজরে আসার পরে বিদ্যুৎ সরবরাহ সংস্থার পক্ষ থেকে ওই ঘটনা খতিয়ে দেখা হয়। এরপর ভারতীয় বিদ্যুৎ আইনের ১৩৫ ধারার অধীনে একটি মামলা দায়ের করে তারা।

কিন্তু বিদ্যুৎ চুরির অভিযোগ অস্বীকার করেছেন কুমারস্বামী। তিনি দাবি করেছেন, তিনি ওই কাজ করেননি বা করার নির্দেশ দেননি। যে সংস্থাকে ডেকোরেটরের দায়িত্ব দিয়েছিলেন তারা ওই কাজ করেছে। তিনি জানার পরে সঙ্গে সঙ্গে বৈদ্যুতিক খুঁটি থেকে সংযোগ সরিয়ে দিয়ে বাড়ির মিটার বোর্ড থেকে বিদ্যুৎ সরবরাহের নির্দেশ দিয়েছিলেন।

এদিকে সাবেক মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস বলেছে, ‘জেডিএস নেতার গৃহ জ্যোতি প্রকল্পের জন্য আবেদন করা উচিত ছিল। ওই প্রকল্পে মাসে ২০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে সরবরাহ করে সরকার। তিনি এই প্রকল্পের জন্য আবেদন করলে তাকে আর বিদ্যুৎ চুরি করতে হত না।’

এ সম্পর্কিত আরও খবর