ভূমধ্যসাগরে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৫ মার্কিন সেনা 

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-13 11:37:54

পূর্ব ভূমধ্যসাগরে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ মার্কিন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। তারা বলেছে, একটি রুটিন প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে বিমানটি রিফুয়েলিং করার সময় দুর্ঘটনাটি ঘটেছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, ইসরায়েল ও হামাসের মধ্যে সংঘাত শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ভূমধ্যসাগর অ এর আশেপাশের অঞ্চলগুলোতে তাদের তৎপরতা বাড়িয়েছে। গাজা উপত্যকায় ইসরায়েলের তীব্র আক্রমণ শুরু হওয়ার পর মার্কিন সেনাবাহিনী ভূমধ্যসাগরে দুইটি বিমানবাহী রণতরীসহ ব্যাপক সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় প্রেসিডেন্ট জো বাইডেন নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছেন, ‘সেনা পরিবারের সদস্যরা প্রতিদিন আমাদের দেশের জন্য তাদের জীবনকে উৎসর্গ করছেন। আমরা আমাদের সমস্ত নিহত যোদ্ধাদের পরিবারের জন্য প্রার্থনা করছি’।

এদিকে মার্কিন সামরিক বিবৃতিতে বিমানটি কোন জায়গা থেকে উড়ছিল বা কোথায় বিধ্বস্ত হয়েছে তা উল্লেখ করা হয়নি।
কিন্তু জানা যায়, গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্র পূর্ব ভূমধ্যসাগরে দুইটি বিমানবাহী রণতরী, জাহাজ এবং জেটগুলোকে সরিয়ে নিয়েছে।
তবে ইসরায়েল এবং হামাসের মধ্যে সংঘর্ষ ভূমধ্যসাগরের অন্যান্য অংশে ছড়াতে পারে বলে আশঙ্কা এই অঞ্চলে মোতায়েন আমেরিকান সেনা সদস্যদের। বিশেষ করে লেবাননের শক্তিশালী হিজবুল্লাহ যাতে যুদ্ধে যোগ দিতে না পারে সেজন্য যুক্তরাষ্ট্র চেষ্টা করছে।

এ সম্পর্কিত আরও খবর