পৃথক দুর্ঘটনায় ৩টি ভারতীয় উড়োজাহাজ বিধ্বস্ত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:37:54

পৃথক দুর্ঘটনায় একদিনেই ভারতের তিনটি প্লেন বিধ্বস্ত হয়েছে। ভারতীয় বিমান বাহিনীর সুখোই সু-৩০ ও মিরেজ২০০০ নামের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) মধ্যপ্রদেশে প্রশিক্ষণ চলাকালে উড়োজাহাজ দুটি বিধ্বস্ত হয়। এছাড়া রাজস্থানের ভরতপুরে অপর একটি চার্টার্ড প্লেন বিধ্বস্ত হয়েছে বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

প্রতিরক্ষা বাহিনীর সূত্র অনুযায়ী, উড়োজাহাজ দুটি গোয়ালিয়ার বিমান ঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল। সেখানে বিমান বাহিনীর প্রশিক্ষণ মহড়া চলছিল। কেউ হতাহত হয়েছে কিনা- সেজন্য উদ্ধারকর্মীরা তল্লাশি চালাচ্ছে।

‘বিধ্বস্ত হওয়ার সময় সু-৩০ উড়োজাহাজে দুইজন এবং মিরেজ ২০০০ এ একজন পাইলট ছিলেন। তাৎক্ষণিক পাওয়া খবরে জানা গেছে দুইজন পাইলট নিরাপদে আছেন। উদ্ধারকারী এয়ারফোর্স হেলিকপ্টারটি তৃতীয় পাইলটের অবস্থোনের দিকে যাচ্ছে’ জানায় সূত্রটি। 

ভারতীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, কারিগরি ত্রুটির কারণে ভরতপুরে ওই চার্টার্ড প্লেন দুর্ঘটনা ঘটেছে। রাজস্থানের পুলিশ এবং স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে রয়েছে। উদ্ধার অভিযান চলছে।

এদিকে আজই রাজস্থান সফরে যাওয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে বিমান বাহিনীর দুটি যুদ্ধ প্লেনের দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে।

এ সম্পর্কিত আরও খবর