খাসোগির লাশ টুকরো করার ছবি ফাঁস

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 12:48:21

নিখোঁজ হওয়ার দেড় মাস পর মধ্যপ্রাচ্যের একটি সংবাদমাধ্যমে এবার সাংবাদিক জামাল খাসোগির লাশ টুকরো করার ছবি প্রকাশ করা হয়েছে।

ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সংবাদ মাধ্যম আল সুরার একটি প্রতিবেদনে কিছু ছবি প্রকাশ করে দাবি করা হয়েছে, ছবিগুলো খাশোগির লাশ টুকরো করার সময়কার।

তুরস্কের সৌদি কনস্যুলেটে থেকে সাংবাদিক জামাল খাসোগির নিখোঁজ হন ২ অক্টোবর। এরপর সৌদি সরকারের পক্ষ থেকে জানানো হয়, কনস্যুলেটের কর্মকর্তাদের সঙ্গে হাতাহাতিতে খাসোগি নিহত হয়েছেন।

পরবর্তীতে বিষয়টি তুরস্কের গোয়েন্দা সংস্থা তদন্ত শুরু করলে একে একে থলের বিড়াল বের হয়ে আসতে থাকে। এবার চাঞ্চল্যকর হত্যাকাণ্ড সম্পন্নের পর লাশ টুকরো করে অন্যত্র নিয়ে যাওয়ার ছবি ফাঁস হয়েছে।

এর আগে তদন্তে উঠে আসে হত্যাকাণ্ডটি ১৫ সদস্যের কিলিং স্কোয়াড দ্বারা সম্পন্ন হয়েছে। এমনকি মনিটরিং স্কোয়াড থেকে শুরু করে লাশ টুকরো করার পর এটার অবশিষ্ট চিহ্ন, নিশ্চিহ্ন করার জন্য একটি ফরেনসিক মেডিসিন স্কোয়াডও কাজ করে।

এদিকে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে সৌদি সরকার পাঁচজনকে মৃত্যুদণ্ড দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে জানান দেশটির অ্যাটর্নি জেনারেল।

তবে তুরস্কের গোয়েন্দা সংস্থা ও আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর তদন্তে সৌদি যুবরাজকে হত্যাকাণ্ডের মূল হোতা হিসেবে চিহ্নিত করা হলেও দেশটির আদালত সেটা উড়িয়ে দেয়।

এ সম্পর্কিত আরও খবর