ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-26 02:59:10

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও হোয়াইট হাউসের কয়েকজন সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএন।

সম্প্রতি সিএনএনের সাংবাদিক জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশ পাশ সাময়িক বরখাস্ত করে ট্রাম্প ও তার সহযোগীরা। হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে এই সাংবাদিক ট্রাম্পকে অভিবাসী ও বৈশ্বিক নীতি সম্পর্কিত প্রশ্ন করলে ট্রাম্প ক্ষেপে যায়। পরবর্তীতে হোয়াইট হাউস এক বিবৃতিতে সিএনএন সাংবাদিকের ‘হার্ড পাশ’ বাতিল করে। এই হার্ড পাশই হলো হোয়াইট হাউসে সাংবাদিকদের প্রবেশের দলিল।

এ সময় ট্রাম্প সিএনএনের সাংবাদিককে ‘ভুয়া খবরের’ উৎস বলে আখ্যায়িত করেন। এমনকি সংবাদমাধ্যমটিকে ‘জনগণের শ্ত্রু’ বলেও উল্লেখ করেন ট্রাম্প।

কিন্তু ‘হার্ড পাশ’ বাতিল করাতেই হোয়াইট হাউসের বিরুদ্ধে আইনানুক কার্যক্রমের পথে হাঁটছে সংবাদমাধ্যমটি। ট্রাম্পসহ হোয়াইট হাউসের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে প্রভাবশালী সংবাদমাধ্যমটি। গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করে সংবিধান বিরোধী কাজ করা মামলার মূল নেপথ্যে হিসেবে ছিল।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, হোয়াইট হাউসের যোগাযোগবিষয়ক উপপ্রধান বিল শাইন, সেক্রেট সার্ভিসের পরিচালক জোসেফ ক্ল্যান্সি ও সেক্রেট সার্ভিসের অন্য কর্মকর্তা জন ডোকের বিরুদ্ধে মামলা করে সিএনএন।

এ সম্পর্কিত আরও খবর