খাসোগির মৃতদেহ পাঁচ সুটকেসে রাখা হয়

বিবিধ, আন্তর্জাতিক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-04 18:51:14

সৌদি সাংবাদিক জামাল খাসোগি হত্যার নতুন রহস্য উন্মোচন হলো। তুরস্কে অবস্থানরত সৌদি কনস্যুলেটে প্রবেশের পর তাঁকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর তার মরদেহকে টুকরো করে পাঁচটি ভিন্ন সুটকেসে রাখা হয়। তারপর এই সুটকেসগুলো সৌদি কনস্যুলেটের আবাসিক এলাকায় নিয়ে যাওয়া হয়।

রোববার (৪ নভেম্বর) তুরস্কের সরকারপন্থী পত্রিকা ‘সাবাহ’ এমনটাই দাবি করছে। তুরস্কে অবস্থানরত সৌদি কনস্যুলেটের এক প্রত্যক্ষদর্শী কর্মচারীর বরাত এসব বিষয় নিশ্চিত করে সংবাদমাধ্যমটি।

২ অক্টোবর খাসোগি সৌদি কনস্যুলেটে প্রবেশ করলে ১৫ জনের একটি দল ধরে তাঁকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর মৃতদেহ টুকরো করে সুটকেসে ভরে কনস্যুলেট আবাসিক এলাকায় নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কনস্যুলেট কর্মচারী সংবাদমাধ্যমটিকে জানায়, ১৫ জনের একটি দল খাসোগির উপর আক্রমণ করে। সেখানে এই হত্যা সংগঠিত হওয়ার ক্ষেত্রে মাহের মুরতেব, সালাহ তুবেগি ও থার আল-হারবি এই তিনজন মূল ভূমিকা পালন করে। পরবর্তীতে সবাই মিলে তার মরদেহ টুকরো করে আলাদা ৫ টি সুটকেসে ভরে সেখান থেকে নিয়ে যায়।

উল্লেখিত, এই তিনজনই সৌদি সরকারের রাষ্ট্রীয় পর্যায়ের দায়িত্বে আছেন। মুরতেব সৌদি বাদশা সালমানের সহায়ক হিসেবে দায়িত্ব পালন করছে। তুবেগি ও হারবি আর্মিতে কর্মরত আছেন।

তবে এই হত্যার পিছনের মাস্টারমাইন্ডকে খুঁজে বের করার দৃঢ়টা প্রকাশ করেছেন তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

এ সম্পর্কিত আরও খবর