মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বনভোজন

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন থেকে | 2023-08-25 13:17:10

নানা আয়োজনে বার্ষিক বনভোজন করেছে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’। মঙ্গলবার (২ জুলাই) দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে রাজ কাফ্রিয়ায় এর আয়োজন করা হয়।

সকালে মাদ্রিদ শহর থেকে আটটি বাস এবং কয়েকটি ব্যক্তিগত গাড়ি নিয়ে একসঙ্গে বনভোজনের নির্ধারিত স্থানে যাত্রা শুরু হয়। পথিমধ্যে সবাইকে সকালের নাশতা পরিবেশন করা হয়।

দুপুর সাড়ে ১২টায় বাস গন্তব্য স্থানে পৌঁছায়। পরে প্রবাসীদের সঙ্গে যোগ দেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, দূতাবাসের মিনিষ্টার অ্যান্ড হেড অব দ্যা চেঞ্চরী হারুন আল রশিদ, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মাদ নাভিদ সফিউল্লাহ।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার শুভেচ্ছা বক্তব্যে বলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের এমন আয়োজন দেখে আমি অভিভূত। এখানে দাঁড়িয়ে মনে হচ্ছে না যে, আমি দেশের বাইরে আছি। মনে হচ্ছে, আমি বাংলাদেশের কোথাও আছি। প্রবাসীদের এমন মিলনমেলা আমাকে মুগ্ধ করেছে। প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশের স্বার্থে কাজ করতে প্রবাসীদের কাজ করতে হবে।

মধ্যাহ্ন ভোজে হরেক পদের মুখরোচক খাবার পরিবেশন করা হয়। এছাড়া র‌্যাফেল ড্রতে ছিল আকর্ষণীয় পুরষ্কারের সমাহার।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি এনায়েতুল করিম তারেকের তত্ত্বাবধায়নে এবং পুননির্বাচিত সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়।

বনভোজনে উপস্থিত ছিলেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূইয়া, ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মমিনুল ইসলাম স্বাধীন, ঢাকা জেলা সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, লুৎফর রহমান, মোজাম্মেল হোসেন মনু, হেমায়েত খান, মোহাম্মদ বেলাল, ইসলাম উদ্দিন পংকি, আবুল হোসেন, আব্দুল কায়ূম মাসুক, আব্দুর রাজ্জাক, বাহার উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, সহ-সভাপতি জহিরুল ইসলাম নয়ন, যুগ্ম সম্পাদক মোরশেদ আলম তাহের, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বার, ধর্ম সম্পাদক আবু বক্কর, জালাল হোসাইন, মারুফ বিল্লাহ, হানিফ মিয়াজী, সায়েক মিয়া প্রমুখ এই বনভোজন আয়োজনে ভূমিকা রাখেন।

এ সম্পর্কিত আরও খবর