সৌদির বুলেভার্ড রিয়াদ সিটি

, প্রবাসী

মো.সুমন, রিয়াদ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-10-13 01:17:58

সৌদি আরবের রাজধানী রিয়াদের উত্তর অংশে অবস্থিত বুলেভার্ড রিয়াদ সিটি যা সৌদি আরবের দৃষ্টিনন্দন বিনোদনের স্থানগুলোর একটি। রিয়াদের বুলেভার্ড সিটি যা লোকমুখে লন্ডন সিটি নামেও পরিচিত।

২০২১ সালের অক্টোবরে বুলেভার্ড সিটি উদ্বোধনী করা হয়। এটি নয়টি উপ-জোনে বিভক্ত, যার মধ্যে বহিরঙ্গন সিনেমা, ক্যাফেসহ বিস্তৃত বিনোদনমূলক সুবিধা রয়েছে। রেস্তোরাঁ, এবং হুক্কা লাউঞ্জ, একাধিক খেলাধুলার পাশাপাশি সঙ্গীত এবং থিয়েটার রয়েছে। বুলেভার্ড স্কয়ার সাব-জোন, নিউইর্য়কের টাইমস স্কয়ারের প্রতিরূপ, টাকেন্ডা কেন্দ্র এবং লন্ডনের কভেন্ট্রি স্ট্রিট অনুপ্রাণিত ট্রোকাডেরো এলাকার মতো বেশ কয়েকটি ল্যান্ডমার্ক আকর্ষণের জন্য জনপ্রিয়।

নয়নাভিরাম সৌদির বুলেভার্ড রিয়াদ সিটি

সৌদি প্রকৌশলী আব্দুল মোহসেন আল-থিয়াব, এনএমআর রিয়েল এস্টেট এবং আহমেদ জাইদান কনসাল্টিং আর্কিটেক্টস (এজআর্ক) দ্বারা ডিজাইন করা হয়েছিল বুলেভার্ড রিয়াদ সিটি।

বিনোদন সংস্কৃতি ছাড়াও বিজ্ঞাপন দাতাদের জন্য প্রযুক্তিগত উন্নতধারার বিজ্ঞাপন প্রচারের বিশাল একটি জায়গা বুলেভার্ড রিয়াদ সিটি। সৌদি আরবের বিনোদনের প্রধান কেন্দ্র এবং বিশেষ করে রিয়াদ সিজনের প্রধান ল্যান্ডমার্ক। এটা এতো আলোক উজ্জ্বল যে মহাকাশ থেকে এটি দেখা যায় ।

রিয়াদের বুলেভার্ড সিটি লন্ডন সিটি নামে পরিচিত

 

বিজ্ঞাপন প্রচারের বিলবোর্ডের স্ক্রিনগুলো শীর্ষস্থানীয় ব্র্যান্ডের সবচেয়ে আইকনিক অ্যানিমেশন এবং ভিজ্যুয়ালগুলি হোস্ট করে এবং শত শত ইভেন্ট, লাইভ টিভি কভারেজ, প্রতিদিন ১০০ হাজারেরও বেশি দর্শক এবং লাখ লাখ সোশ্যাল মিডিয়া ইম্প্রেশনের সাক্ষী থাকে।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) একটি টুইট বার্তায় জানায়, চার মাসে বুলেভার্ড রিয়াদ শহর একটি খালি জমি থেকে শহরের সকল স্তরের মানুষের বিনোদনের বিকল্পে পূর্ণ একটি শহরে রূপান্তরিত হয়েছে।

বুলেভার্ড রিয়াদ সিটি

এসপিএ জানায়, বুলেভার্ড রিয়াদ সিটি হল শহরের সবচেয়ে বড় জোনগুলোর মধ্যে একটি।

এ সম্পর্কিত আরও খবর