বৈরুতে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপন

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 07:15:16

যথাযথমর্যাদার মধ্য দিয়ে বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলিঅর্পণ করে দিনব্যাপী কর্মসূচির সূচনা করেন।   

সন্ধ্যায় দূতাবাস প্রাঙ্গণে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।  লেবাননে বসবাসকারীপ্রবাসীবাংলাদেশিরাও দূতাবাসেরকর্মকর্তা-কর্মচারীরাস্বতঃস্ফূর্তভাবে এ আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করাহয়।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের নানাবিদ দিক তুলে ধরেন। এসময় তিনি মুক্তিযুদ্ধে প্রবাসী বাংলাদেশিদের অবদানের উপর আলোকপাত করেন এবংমুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে প্রবাসে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য লেবাননে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করেন। এছাড়া তিনি জাতির পিতার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী’র নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অধিকতর অবদান রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের আহবান জানান।

এ সম্পর্কিত আরও খবর