কুকুর খেয়ে নিল মালিকের ৪ হাজার ডলার!

, ফিচার

ফিচার প্রতিবেদক, বার্তা২৪.কম | 2024-01-08 22:54:41

‘কুকুর বাড়ির কাজ খেয়ে নিয়েছে’- খুব পুরানো এক বাহানা। অনেকটা এই প্রবাদের মতোই ঘটনা ঘটেছে কিছুদিন আগে। যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া শহরে ঘটেছে এক মজার কাণ্ড। এক পেনসিলভানিয়া দম্পতির জন্য, প্রবাদটি প্রায় সত্য হিসেবে প্রমাণিত হয়। এতে তাদের হাজার হাজার ডলারের ক্ষতি হতে যাচ্ছিল।

ক্লেটন এবং ক্যারি ল’দের বাড়িতে প্রাচীর নির্মাণের কাজ চলছিল। উন্নতকরণ এই প্রকল্পের জন্য কর্মী ভাড়া করেন তারা। সেইজন্যই নগদ টাকা এনে রেখেছিলেন। কিচেন কাউন্টারের উপর রাখা ছিল টাকার খামটি । তখন, তাদের কুকুর ‘সেসিল’ খামটিকে কোনো মজার খাবার ভেবে বসে।  

তারা যখন টাকা নিতে আসে ভেতরে আসে, তখন সেসিলের কাণ্ড দেখে তাদের চক্ষু চড়কগাছ হবার পালা! ক্লেটন বলেন, তিনি হেঁটে ঘরের ভেতর আসেন এবং দেখতে পান টাকার খামটি অখণ্ড নেই। তাদের পোষা কুকুর কাউন্টার থেকে নগদ ৪ হাজার ডলার খেয়ে নিয়েছে।

সেসিলের সাথে মালিক ক্লেটন এবং ক্যারি ল

বাংলাদেশি টাকায় সাড়ে ৪ লাখ টাকার সমপরিমাণ টাকা খেয়ে ফেলেছিল এই পোষ্য কুকুর । তবে, অপ্রীতিকর উপায়েই মালিকরা তাদের অনেকটা টাকা ফেরত পেলেন। অনেক টাকা সেসিল কেটে ছোট টুকরো করে ফেলে। টুকরো হওয়া টাকা জোড়া দিয়ে ব্যাংকে নিয়ে যান তারা। যে টাকাগুলোর নাম্বার উদ্ধার করা গেছে, সেগুলো ব্যাংক থেকে পরিবর্তন করে দেয়। এতে দেড় হাজার ডলার পেয়েছে তারা।

টাকা খেয়ে সেসিলের অবস্থাও খারাপ হতে শুরু করে। সে বমি এবং টয়লেট করতে থাকে। এর মাধ্যমে অনেকটা টাকা বের হয়। সেখান থেকে ১০০ ডলার পাওয়া গেছে। সৌভাগ্যবশত বেশি ক্ষতি হয়নি। সেসিলও অনেকটা সুস্থ আছে। তাছাড়া, তাদের ৩ হাজার ৫৫০ ডলার উদ্ধার হয়েছে।  

এই ঘটনা হাসতে হাসতে বলেন ক্লেটন। তিনি আরও বলেন, কোনো খাবারেও মুখ দেয় না সেসিল। সেখানে, এভাবে টাকা খেয়ে ফেলায় তারা অবাক হয়েছে। যদিও বাকি সাড়ে ৪ শ ডলার উদ্ধার করা যায়নি।  এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পরেছে।

তথ্যসূত্র: টুডে.কম

এ সম্পর্কিত আরও খবর