ব্যস্ত রাস্তায় যোগাসন, কে এই সুদর্শনী তরুণী

বিবিধ, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-10-10 11:43:48

সুস্থ সবল আর সুন্দর দেহ গঠনের জন্য মানুষ নানা ধরনের শরীর চর্চা করে থাকেন। যার মধ্যে অন্যতম যোগাসন। বলা হয়ে থাকে সুস্থ শরীর গঠনের মূল চাবিকাঠি যোগ ব্যায়াম। সাধারণত যোগাসন আমরা বাড়িতে কিংবা ট্রেনিং সেন্টারে করে থাকি। কিন্তু ভাবুন তো যদি রাস্তায় বসে কেউ যোগাসন করেন তাহলে ব্যাপারটা কেমন হবে?

ঠিক এমনটাই ঘটেছে ভারতের রাজকোটে। সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও শেয়ার করা হয়েছে যেখানে দেখা যায়, শহরের ব্যস্ততম রাস্তার মাঝখানে একজন নারী যোগাসন করছেন। গুজরাট পুলিশ সামাজিক মাধ্যমে ভিডিওটি পোস্ট করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়েছে।

বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে অনেক ইনফ্লুয়েন্সার, কন্টেন্ট ক্রিয়েটরকে পাবলিক প্লেসে ভিডিও বা ইনস্টাগ্রাম রিল বানাতে দেখা যায়। যদিও এইসব ভিডিও এবং রিল সোশ্যাল মিডিয়ায় অনেক ভিউ ও লাইক পেয়ে থাকে। কিন্তু এসব করতে গিয়ে তারা অনেক সময় সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলে। ঠিক এ রকমভাবেই এক নারী সাধারণ মানুষের অসুবিধা করে রাস্তার মাঝখানে যোগ ব্যায়াম করেছেন। পরে ট্রাফিক নিয়ম লঙ্ঘন করায় কর্তৃপক্ষের কাছে তিনি ধরা পড়েন এবং তার এই বেপরোয়া আচরণের জন্য ক্ষমা চাইতে বাধ্য হন।

ভিডিওতে দিশা পারমার নামে নারীকে লাল রঙের পোশাকে দেখা যায়। তিনি বৃষ্টির মধ্যে রাস্তায় প্রথমে স্প্লিট করা শুরু করেন। তারপর যোগাসনের অন্য ব্যায়ামগুলো করলে রাস্তায় চলাচল করা সব গাড়িগুলোকে তার পিছনে থামতে দেখা যায়।

ভিডিওর শেষে দিশাকে ক্ষমা চাইতে দেখা যায় এবং তিনি বলেন, এই ঘটনাটি ছাড়া তিনি সব জায়গাতেই ট্রাফিক আইন মেনে চলেন। এছাড়াও তিনি সবাইকে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন। জরিমানা দেওয়ার পর পুলিশ তাকে ছেড়ে দেয়।

ভিডিওর ক্যাপশনে পুলিশ সবাইকে ট্রাফিক আইন মেনে চলার নির্দেশ দিয়েছেন এবং যেখানে সেখানে বেপরোয়া আচরণের মাধ্যমে সাধারণ মানুষকে অসুবিধায় ফেলতে সতর্ক করেছেন।

সামান্য কিছু লাইক পাওয়ার আশায় যারা নিজেদের সঙ্গে সঙ্গে অন্যের জীবনকেও বিপন্ন করে তোলে তাদের বিরুদ্ধে গুজরাট পুলিশের এই পদক্ষেপের প্রশংসা করেছেন নেটিজেনরা। অনেকে আবার এদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন।

একজন লিখেছেন, তিনি আর কখনো এমন কাজ করবেন না। অন্য আরেকজন লিখেছেন, প্রথমে রাস্তায় গরবা নাচ তারপর যোগাসন। এই ধরনের মানুষই রাস্তাকে চলাচলের জন্য বিপজ্জনক করে তুলেছে। সোশ্যাল মিডিয়ায় কিছু লাইক আর খ্যাতি পাওয়ার জন্য মানুষ এইসব স্টান্ট করতে পারে দেখে অবাক লাগছে।

এর আগে, নয়াদিল্লিতে একজন বাইকারকে রাস্তায় বিপজ্জনক স্টান্ট করার জন্য গ্রেফতার করা হয়েছিল এবং তাকে যথাযথ শাস্তিও দেওয়া হয়েছিল। পুলিশ জানায়, গ্রেফতারকৃত ব্যক্তির ইনস্টাগ্রামে একটি একাউন্ট চালায় আর সেই একাউন্টে বাইক স্টান্টের ভিডিও শেয়ার করে।

এ সম্পর্কিত আরও খবর