স্ত্রীর প্রশংসা করার দিন আজ

বিবিধ, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-17 11:56:59

একটি পরিবার আগলে রাখার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পালন করেন স্ত্রী। সংসারে নারীর অবদান পুরুষের চেয়ে বেশি হলেও সব সময় তারা প্রশংসিত হন না। একজন নারী তার স্বামী, সংসার ও সন্তানদের জন্য সারাজীবন ত্যাগ স্বীকার করেন। এরপরও নারী তার স্বামীর থেকে কিংবা পরিবার থেকে প্রাপ্য প্রশংসা পান না।

তবে কিছু কিছু পুরুষ আছেন, যারা তার স্ত্রীর প্রশংসা করে থাকেন। এতে তাদের সম্পর্কও ভালো থাকে। সংসারে সুখ-শান্তি আনতে হলে পুরুষকে অবশ্যই বিভিন্ন কাজে স্ত্রীর প্রশংসা করতে হবে। কথায় আছে 'সংসার সুখী হয় রমণীর গুণে'। স্ত্রীর মন ভালো মানে সংসার ভালো থাকা। 

প্রতি বছর সেপ্টেম্বর মাসের তৃতীয় রোববার যুক্তরাষ্ট্রে ‘স্ত্রীর প্রশংসা দিবস’ উদযাপিত হয়ে থাকে। ২০০৬ সালে দেশটিতে প্রথম এ দিবসটি উদযাপন করা হয়।। এরপর থেকেই এই দিবস বেশ জনপ্রিয় হয়ে উঠছে।

দিবসটি উদযাপনের ভালো উপায় হতে পারে, আপনি আপনার স্ত্রীর হাতে কোনো একটি উপহার তুলে দিলেন, সেটি একটি ফুলের তোড়া কিংবা তার পছন্দের অন্য যে কোনো কিছু হতে পারে। চাইলে আপনার স্ত্রীকে নিয়ে কোথাও ঘুরে আসতে পারেন বা কোনো রেস্টুরেন্টে বসে তার পছন্দের খাবারও খাওয়াতে পারেন। স্ত্রীর প্রশংসায় এমন কিছু বাক্য বলতে পারেন যেগুলো শুনে আপনার স্ত্রী অনেক খুশি হবেন। 

এ সম্পর্কিত আরও খবর