মুহসীন হল মাঠে কেবল আয়োজন নয়, পরিচ্ছন্নতাকেও গুরুত্ব দিচ্ছে নগদ

, ফিচার

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 20:52:37

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি ভেন্যুতে বিশ্বকাপ দেখার আয়োজন করে হইচই তৈরি করেছে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। বিশেষ করে মুহসীন হলের মাঠে খেলা দেখার যে আয়োজন, তা নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক প্রশংসা হচ্ছে।

নগদ বলছে, তারা কেবল এই আয়োজন শুরু করেই থেমে থাকেনি। এই ভেন্যুগুলোর পরিচ্ছন্নতার দিকেও জোর দিয়েছে তারা। সে জন্য প্রতিদিন এখানে একটি দল নিয়ম করে কাজ করে যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়র যে তিনটি ভেন্যুতে খেলা দেখাচ্ছে নগদ, তা হলো- মুহসীন হলের মাঠ, টিএসসি এবং সোপার্জিত স্বাধীনতা। তিনটি স্থানেই এলইডি জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানো হচ্ছে। সেই সাথে সুন্দর খেলা দেখার পরিবেশ নিশ্চিত করা হচ্ছে।

এর আগেও দেশের বিভিন্ন স্থানে বড় পর্দায় বিশ্বকাপ দেখানো হয়েছে। তবে সেসব হয়েছে মূলত প্রজেক্টরের মাধ্যমে। এই প্রথম জায়ান্ট এলইডি স্ক্রিনে দেশে খেলা দেখানো হচ্ছে। এই তিন ভেন্যুতে এতো সুন্দর সম্প্রচার দেখতে প্রতি রাতে ভিড় করছেন হাজার হাজার মানুষ। ফলে এ নিয়ে আন্তর্জাতিক উৎসাহ তৈরি হয়েছে।

মুহসীন হলের মাঠে খেলা দেখতে আসা বিশাল জনসমাগম নিয়ে দুই দিন টুইটারে ছবি পোস্ট করেছে ফিফা। এ ছাড়া স্পেনের গাবিসহ কয়েকজন তারকা খেলোয়াড় এ নিয়ে টুইট করেছেন। আর্জেন্টিনা, ব্রাজিলের নামকরা পত্রিকাগুলো এই আয়োজন নিয়ে খবর প্রকাশ করেছে।


মুহসীন হলের মাঠে খেলার আগে, দিনের বেলায় দর্শকদের জন্য আছে বিভিন্ন মজার খেলা। এখানে গোল করে বা ডার্ট নিক্ষেপ করে পাওয়া যায় পুরস্কার। অ্যাকাউন্ট খোলার জন্য আছে নির্ধারিত কিছু স্থান। যেখানে অ্যাকাউন্ট খোলার পর নতুন গ্রাহকদেরকে তাদের প্রিয় দলের পতাকার রঙের রিস্ট ব্যন্ডসহ আরো কিছু গিফট দেওয়া হচ্ছে।

নগদ কেবল এই আয়োজন করেই সন্তুষ্ট থাকছে না। তারা এই ভেন্যুগুলোর পরিচ্ছন্নতা নিয়েও ভাবছে। এখানকার প্রতিদিনের আবর্জনা পরিষ্কার করার ব্যাপারেও কাজ করছে তারা। প্রতিদিন সকালে এই ভেন্যুতে কাজ করছে নগদ-এর একটি দল কাজ করছে। তারা পুরো মাঠ পরিষ্কার করে আবর্জনা বর্জ্য ব্যবস্থাপনার ব্যাগে ভরে রাখছেন। এরপর সিটি করপোরেশন নির্ধারিত স্থানে এসব বর্জ্য ফেলা হচ্ছে।

এই পরিচ্ছন্নতা সম্পর্কে বলতে গিয়ে নগদ-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলছেন, ‘আমরা চাই সুন্দর ও সুষ্ঠু আয়োজন। রাতে এখানে খেলা দেখে সবাই উৎসব করবেন। পরদিন এসে আবার পরিচ্ছন্ন একটা জায়গা পাবেন। এটাই আমরা চাই। সে জন্য প্রতিদিন সকালে এই ভেন্যু পরিষ্কার করার জন্য আমরা একটা দল নিয়োগ দিয়েছি।’

 

এ সম্পর্কিত আরও খবর