জানেন তাদের আসল নাম?

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-09-01 00:12:42

ছদ্মনাম ব্যবহার করা আদিম কৌশল।

বহুকাল ধরেই এই ব্যাপারটার প্রচলন।

সাহিত্যিক, সাংবাদিক এমনকী মিডিয়া সংশ্লিষ্টরাও হরহামেশাই ব্যবহার করে থাকেন ছদ্মনাম।

হলিউড থেকে টলিউড, অনেকেরই আসল নাম হয়তো জানেন না ভক্তরা।

উত্তম কুমার, চিরঞ্জিৎ এমনকী এখনকার দেব, জিৎ, বনি, ওম; টলিউডের এই নায়কদের চেনে সবাই।

কিন্তু কী তাদের আসল নাম! জেনে নেয়া যাক।

বনি সেনগুপ্ত

বনি সেনগুপ্ত

অভিনেতা সুখেন দাসের নাতি এই তরুণ অভিনেতা বনি। কাজ করছেন চুটিয়ে। জনপ্রিয়তাও পাচ্ছেন সমানতালে। তার আসল নাম ‘অনুপ্রিয়’। ‘বরবাদ’ সিনেমায় প্রথমবার স্ক্রীনে দেখা যায় ‘বনি’ নামটি। সেই থেকে আজও চলছে। পাল্টায়নি আর।

ওম

ওম

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু ওমের। করেছেন বেশকিছু মেগা সিরিয়াল। এখন পুরোদস্তুর নায়ক। এসবের বাইরে ওম একজন দক্ষ চিত্রশিল্পীও। তার আসল নাম ‘ওমপ্রকাশ সাহানি’।

টোটা রায় চৌধুরী

টোটা রায় চৌধুরী

‘বিএফজিএ’ পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা টোটা। ‘চোখের বালি’ সিনেমায় তার অভিনয় এই পুরস্কার পাইয়ে দিয়েছে। অন্যান্য অনেক সিনেমায়ও তার অভিনয় তুমুল প্রশংসিত। বাংলা ছবির ‘হ্যান্ডসাম হাঙ্ক’ তিনি। ভীষণ জনপ্রিয় এই অভিনেতার আসল নাম ‘পুষ্পরাগ রায় চৌধুরী’।

যিশু সেনগুপ্ত

যিশু সেনগুপ্ত

কলকাতা বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা যিশু। শুধু বড়পর্দা-ই নয়, ছোটপর্দা-ও কাঁপাচ্ছেন তিনি বিভিন্নভাবে। জনপ্রিয়তার মাপকাঠিতে সমসাময়িক অনেকর তুলনায় বেশ এগিয়ে তিনি। খেলেছেন সাব জুনিয়র পর্যায়ে ক্রিকেটটাও। তার আসল নাম ‘বিশ্বরূপ’।

দেব

দেব

দেব শুধু পর্দা-ই কাঁপাননা, কাঁপান রাজনীতির মাঠও। সাংসদ তিনি। দক্ষ হাতে সামলাচ্ছেন দুটি ক্ষেত্র। বেড়ে ওঠা মুম্বাই, কিন্তু কাজকর্ম সব কলকাতায়। আসল নাম ‘দীপক অধিকারী’।

জিৎ

জিৎ

হরণাথ চক্রবর্তীর ‘সাথী’ সিনেমায় প্রথম দেখা মিলেছে তার। সুপারহিট সিনেমা সেটি। সেই সিনেমায় জিৎ নামটি ব্যবহার করেছিলেন পরিচালক। অথচ তার আসল নাম ‘জিতেন্দ্র মদনানি’।

চিরঞ্জিৎ

চিরঞ্জিৎ

‘বৌ হারালে বৌ পাওয়া যায় রে পাগলা’, মনে আছে তো সংলাপটি? সোশ্যাল মিডিয়ায়ও এটি সুপারহিট। ট্রল হয়েছে বহুবার। চিরঞ্জিৎ ক্যারিয়ার শুরু করেছেন সংবাদ পাঠক হিসেবে। সেখান থেকে পরবর্তীতে অভিনয় এবং পরিচালনা। এতো কিছু করছেন, তবুও আসল নামে ফেরেননি পরিবারের ‘দীপক চক্রবর্তী’।

উত্তম কুমার

উত্তম কুমার

আপামর বাঙালি তাকে এই নামেই চেনে। মহানায়ক তিনি। কিন্তু এক সময় তার ফ্লপ ছবির তালিকা ছিলো বেশ লম্বা। প্রথম দিকে অরুণ চট্টোপাধ্যায়, তারপর অরুণ কুমার, তারপর উত্তম চট্টোপাধ্যায় এবং শেষে এসে নাম থামলো উত্তম কুমার-এ এসে। ‘অগ্নি পরীক্ষা’য় প্রথম দেখা যায় এই নাম। অথচ তার আসল নাম অরুণ কুমার চট্টোপাধ্যায়।

এ সম্পর্কিত আরও খবর