কি চলছে তাদের ‘নয়নতারা হাউজিং লিমিটেডে’?

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 00:48:18

দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে অন্য সবার মতই গৃহবন্দী হয়ে সময় কাটাচ্ছেন শোবিজ তারকারা। তবে এই গৃহবন্দী অবস্থানে থেকেও ভিন্নভাবে করোনা সতেচনায় কাজ করে যাচ্ছেন কয়েকজন তারকা।

অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন, সোহানা সাবা, নাজনীন হোসেন জোয়ারদার, সাজু খাদেম, সাবেরী আলম, সৌরভ চক্রবর্তী (কলকাতা), আমান রেজা ও অরিত্রা সিংহা (ওমান) মিলে যে যার ঘরে বসে করোনা সচেতনায় নির্মাণ করছেন ছোট ছোট নাটিকা। তারা এই আয়োজনের নাম দিয়েছেন ‘নয়নতারা হাউজিং লিমিটেড’।

এ প্রসঙ্গে মেহের আফরোজ শাওন বলেন, করোনার এমন পরিস্থিতিতে আমরা সবাই এখন ঘরে বন্দী রয়েছি। অনেকের খুব বোরিং বা অস্হির সময় কাটছে। এরমধ্যে আমরা কয়েকজন মিলে অন্য একটা প্রজেক্টের বিষয়ে আলোচনা করছিলাম। যেহেতু এখন সবাই ঘরে বন্দী তাই সেটা আর করা হয়ে উঠেনি। তাই এরমধ্যে নতুন এ ভাবনাটা মাথায় আসে ঘরে বসেই যদি সবাইকে বিনোদন দেওয়া যায় তাহলে সেটা তো মন্দ হয় না। সেখানে কিছু প্রয়োজনীয় সচেতনতার বার্তাও থাকবে। যেই ভাবনা সেই কাজ। যাদেরকে খুব সহজেই পাওয়া যাবে তাদেরকে সঙ্গে নিয়েই এ কাজটা শুরু করি। একটা স্ক্রীপ্ট ধরে সেটা নিয়ে সবাই যার যার বাসা থেকে ভিডিও করে পাঠানোর পর সেটাকে একটা কন্টেন্ট হিসেবে দাড় করিয়েছি। আমরা দুটো ভিডিও বানিয়েছি, প্রথমে পহেলা বৈশাখে একটা প্রকাশ করার পর সবার থেকে অনেক অনেক সাড়া পেয়েছি। সবাই দেখে খুব বিনোদিত হচ্ছে খুব। এরপর আজকে ‘টমেটো’ নামে আরেকটা প্রকাশ করেছি, এটা থেকেও ভালো সাড়া পাচ্ছি।

তিনি আরও বলেন, এই কন্টেন্টগুলো শুধুমাত্র বিনোদনের জন্যই করা। যারা বাসায় বসে বোরিং হচ্ছে, এই সময়ে ঘরে থেকেও যে অনেক কিছু করা যায় সেগুলো নিয়েই এই কাজ। এখানে কোন চাওয়া-পাওয়ার কিছু নেই। আমরা কোন ব্যানার বা লগোতে এইগুলো করতে চাই নি। একদম নিজেদের বিনোদনের জায়গা থেকে এগুলো করা।

এ বিষয়ে সোহানা সাবা বলেন, এখন দেশের খুব খারাপ একটা সময় যাচ্ছে। আমরা সবাই নিজেদের বাসায় বন্দী রয়েছি। ঘরে বসে বিনোদন দেওয়ার জন্য এই নতুন ভাবনা নিয়ে হাজির হওয়া। ভিডিওর প্রত্যেকে বিভিন্ন জায়গায় অবস্হান করেও আমরা দেখিয়েছি একই বাসায় ছয়টি ফ্ল্যাটের মানুষজন কিভাবে তাদের এই সময় কাটাচ্ছে! করোনার এই সময়টুকুতে আমরা সবাই ঘরে থেকেও অনেক কিছু করতে পারি, বোরিং না হয়ে।

এ সম্পর্কিত আরও খবর