শান-অলি’র ‘বরষা বন্দনা’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2024-01-03 20:24:50

ট্রেলর এসে গেছে। পুরো গানটি শোনা এবং দেখা যাবে ২৬ জুলাই।
আমি তো জানি না বরষাবন্দনা

দেখেছি বৃষ্টিতে, আলো ওই দৃষ্টিতে

ওহে বন্ধু ওগো সুপ্রিয়

বাদল দিনের দ্বিতীয় কদম ফুল বুঝে নিও..

গীতিকবি সোমেশ্বর অলি’র এমন কথায় সুর ও কন্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী শান। ‘বরষা বন্দনা’ নামের এই গানটির সঙ্গীতায়োজনে অভিজিৎ জিতু। শব্দ মিশ্রণে রেজওয়ান সাজ্জাদ।

সোমেশ্বর অলি বলছেন-

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বাদল দিনের প্রথম কদম ফুল’ গানটির কথা মাথায় রেখে এই গানটি লেখা হয়েছে। এটি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের একটি প্রয়াস বলা যায়। রবীন্দ্রনাথই আমাদের চিনিয়েছেন বর্ষা তথা কদম ফুলের সৌন্দর্য। এই গানেও বর্ষা, বৃষ্টি, কদম ফুলের প্রতি মুগ্ধতা প্রকাশ করা হয়েছে এই সময়ের উপযোগী করে। সুরের ক্ষেত্রেও রবীন্দ্রসংগীতের আশ্রয় নিয়েছি আমরা। শান ভাই ভালো গেয়েছেন, ভিডিওচিত্রেও প্রাসঙ্গিক গল্প তুলে ধরা হয়েছে। দেখা যাক রিসেপশন কেমন হয়।


কণ্ঠশিল্পী শান বলছেন-

বর্ষা চলছে এখন। আর ঠিক এই সময়েই সোমেশ্বর অলির চমৎকার একটি লিরিকে কাজ করলাম। ভিডিওটাও অন্যরকম হয়েছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।

 

গানটির মিউজিক ভিডিওর কাজ শেষ হয়ে গেছে এরইমধ্যে। পরিচালনা করেছেন লতা আচারিয়া। ফয়সাল দীপ, ইভানা ও পুতুলের অভিনয়ে দারুণ একটি কাজ হয়েছে বলে মনে করছেন তিনি।

নির্মাতা লতা আচারিয়া বলছেন-

এই কাজটি দারুন উপভোগ করেছি। কারণ আমরা সবাই একটা পরিবারের মতোই কাজ করেছি। গানের অডিও আমার দারুন পছন্দের। ভিডিওটিও সেই মতো সাজানোর চেষ্টা করেছি।

প্রযোজনা প্রতিষ্ঠান সেভেন টিউনস এন্টারটেইনমেন্ট এর ব্যানারে ডিজিটাল প্ল্যাটফর্মে আসছে গানটি।

এ সম্পর্কিত আরও খবর