১৮ পদে লড়বেন ২৭ জন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৩

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 19:22:47

বহু নাটকীয়তার পর আগামী ২৫ অক্টোবর এফডিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে ১৮ পদের জন্য লড়বেন ২৭ জন, আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩ জন।

সম্প্রতি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর এমন তথ্য জানিয়েছেন এবারের শিল্পী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকায় ১৮ পদের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকায় আছেন, সভাপতি পদে মিশা সওদাগর ও মৌসুমী। সাধারণ সম্পাদক পদে ইলিয়াস কোবরা ও জায়েদ খান।

দুইটি সহসভাপতি পদে ডিপজল, রুবেল ও নানা শাহ। সহ সাধারণ সম্পাদক পদে আরমান ও সাংকোপাঞ্জা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনুন ইমন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন ও ডন।

এছাড়া ১১টি কার্যকরী সদস্য পদের জন্য লড়বেন ১৪ জন। তারা হলেন অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব, রোজিনা, রোঞ্জিতা ও শামীম খান (চিকন আলী)।

অন্যদিকে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় মিশা-জায়েদ প্যানেলের সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দপ্তর ও প্রচার সম্পাদক পদের মো. সাইফুলের মনোনয়নপত্রটি সমিতির গঠনতন্ত্রের ৯(৩) ধারায় বাতিল করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর