কিশোরগঞ্জের হাওর অঞ্চল মিঠামইনে ‘ইত্যাদি’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 12:25:22

কিশোরগঞ্জে হাওরের মাঝখানে দ্বীপের মতো ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লী যেন নৈসর্গিক সৌন্দর্যের নান্দনিক দৃশ্যাবলীতে সাজানো। সেখানেই জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে। হাওর অঞ্চলের জীবন-জীবিকা, প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরে জলে ও ডাঙায় শতাধিক নৌকা রেখে নির্মাণ করা হয় নান্দনিক মঞ্চ।

‘ইত্যাদি’র ধারণ উপলক্ষে ভাটির দেশ কিশোরগঞ্জে ছিল উৎসবের আমেজ। সকাল থেকেই কিশোরগঞ্জ শহর, করিমগঞ্জ, ইটনা, অষ্টগ্রাম, ভৈরব, নিকলী, কটিয়াদী, হোসেনপুর, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থান থেকে শত শত নৌকা-ট্রলারে করে হাজার হাজার মানুষ আসতে থাকে হামিদ পল্লীতে। চারদিকে হাজার হাজার নৌকা-ট্রলারের সারির সুবাদে এক অভূতপূর্ব দৃশ্যের সৃষ্টি হয়।

ইত্যাদি

আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ হাওর পাড়ে দাঁড়িয়ে, নৌকা ও ট্রলারের ছাদে বসে ‘ইত্যাদি’র ধারণ উপভোগ করেন। হাওরের মাঝখানে এ যেন জনসমুদ্র! এত দুর্গম অঞ্চলে অনুষ্ঠান হওয়া সত্ত্বেও প্রায় লক্ষাধিক দর্শক সমাগম দেখা গেছে।

সবসময় রাতের আলোকিত মঞ্চে ‘ইত্যাদি’ ধারণ করা হয়। তবে হাওরের নৈসর্গিক রূপ দেখাতে এবার দিনের আলোর পড়ন্ত আভায় কাজটি হয়েছে। নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের একজন মুখপাত্র জানান, চার দশকে পদার্পণ করেছে ‘ইত্যাদি’। এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

ইত্যাদি

মিঠামইনে ধারণকৃত পর্বটি আগামী ৪ অক্টোবর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

এ সম্পর্কিত আরও খবর