‘সাপলুডু’ সবাই পছন্দ করলে সিকুয়েল আসবে: দোদুল

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-12-26 19:07:23

ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা গোলাম সোহরাব দোদুল। গতকাল (২৭ সেপ্টেম্বর) বড় পর্দায় অভিষেক হয়েছে এই নির্মাতার। ঢাকার ১৫ টি ও সারা দেশের মোট ৪২টি সিনেমা হলে মুক্তি পেয়েছে আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত তার নির্মিত প্রথম সিনেমা ‘সাপলুডু’।

সিনেমা মুক্তির দিন নির্মাতা ব্যস্ত সময় পার করেছেন, ঘুরেছেন ঢাকার ৪টি সিনেমা হল। সেই অভিজ্ঞতা ও নিজের প্রথম সিনেমা নিয়ে বার্তাটোয়েন্টিফোর.কমের মুখোমুখি হয়েছেন গোলাম সোহরাব দোদুল।

গোলাম সোহরাব দোদুল

বার্তাটোয়েন্টিফোর.কম: প্রথম সিনেমা...
গোলাম সোহরাব দোদুল: নাটকের সাথে সিনেমার পার্থক্যটা আকাশ পাতাল। সিনেমার ক্ষেত্রে টানা ৩ ঘণ্টা দর্শকদের আগ্রহ ধরে রাখতে হয়। সেজন্য গল্প ও দর্শকের চাহিদার কথা মাথায় রাখতে হয় বেশি। আমি আমার প্রথম সিনেমায় ভালো একটা গল্প বলার চেষ্টা করেছি মাত্র যা দর্শকদের ৩ ঘণ্টা সিনেমা হলে বসিয়ে রাখবে। সব মিলিয়ে বলতে গেলে প্রথম সিনেমার অভিজ্ঞতা ভালোই।

বার্তাটোয়েন্টিফোর.কম: মুক্তির দিন সিনেমা হল ঘুরলেন, কেমন হয়েছে ‘সাপলুডু’?
গোলাম সোহরাব দোদুল: ‘সাপলুডু’ কেমন হয়েছে সেটা আমি বলার কেউ না। সিনেমা মুক্তির আগে থেকেই আমদের সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ ছিল। মুক্তির দিন ৪টি সিনেমা হলে ঘুরেছি। প্রায় সবাই সিনেমার,গল্পের প্রশংসা করছেন। দেখা যাক দর্শকরা কি বলে সিনেমা কেমন হয়েছে।

বলাকা সিনেমা হল

বার্তাটোয়েন্টিফোর.কম: বছরের অন্যতম আলোচিত সিনেমা ‘সাপলুডু’। অথচ মাত্র ৪২টি সিনেমা হলে মুক্তি কেন?
গোলাম সোহরাব দোদুল: আমাদের কাছে বেশ চাহিদা ছিল। প্রায় সারাদেশের ৭৭ টা হল সিনেমাটি নিয়ে আগ্রহ প্রকাশ করেছিল। তবে বড় হল দেখে আমরা ৪২টি সিনেমা হলে মুক্তি দিয়েছি। এর কারণ যেন পাইরেসি না হয়। তবে দুঃখের কিছু নেই পরের সপ্তাহ থেকে আরও বেশি হলে সিনেমাটি দেখা যাবে।

বার্তাটোয়েন্টিফোর.কম: সেটা কিভাবে, আগামী সপ্তাহে শাকিব খানের একটি সিনেমা মুক্তি পাচ্ছে। আপনার কি মনে হয় না, শাকিবের সিনেমার জন্য আপনার সিনেমা ব্যবসায়ী ক্ষতির মুখোমুখি হবে?
গোলাম সোহরাব দোদুল: আমি তেমন কোন শঙ্কা দেখিনা। আমি চাই উনার সিনেমাটাও আমাদের সিনেমার সঙ্গে চলুক। আমরা সবাই তো একসঙ্গে পথ চলতে এসেছি, এখানে আমাদের ফাইট করার কিছু নেই। ফাইট করলে আমাদের নিজেদেরই লস। তাই ওই সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট যারা আছেন তাদের জন্য শুভকামনা।

 

বার্তাটোয়েন্টিফোর.কম: কথিত আছে, শাকিব খানের সিনেমা তার নামেই চলে। তাহলে আপনার সিনেমায় কি এমন আছে যার ফলে দর্শক শাকিবের সিনেমা রেখে আপনার সিনেমা দেখবে?
গোলাম সোহরাব দোদুল: বাংলাদেশে আসলে বিনোদনের খরা চলছে। আসলে আমরা যেটা দেখি বা যেটা দেখে দর্শক আনন্দিত হয় সেটা আসলে খুব বেশি আপ্লুত মানের হচ্ছে না। তবে আমরা আমাদের সিনেমায় চেষ্টা করেছি একটা ভাল গল্প ডিজাইন করতে। আর সিনেমায় ভাল খুব দক্ষ অভিনয় শিল্পীরা আছেন, যাদের অভিনয় অনেকেই পছন্দ করেন, যাদের ভক্তকুলের সংখ্যাও অনেক বড়। আমরা চাই ভাল অভিনেতা অভিনেত্রীদের দর্শক সিনেমা হলে এসে দেখুক, পরিবারসহ হলে এসে ভাল গল্প দর্শক দেখুক। আর সেজন্যই দর্শক ‘সাপলুডু’ হলে এসে দেখবে।

বার্তাটোয়েন্টিফোর.কম: দেশের বাইরে ‘সাপলুডু’ মুক্তির কথা বলেছিলেন আপনারা। অথচ তেমন কিছুই শোনা গেল না।
গোলাম সোহরাব দোদুল: হ্যাঁ, আমেরিকাতে সিনেমাটি ২৭ সেপ্টেম্বর মুক্তির কথা ছিল। কিন্তু ওখানকার আয়োজকরা আমাদের কাছে দুই সপ্তাহ সময় চেয়েছেন, সেজন্য দুই সপ্তাহ পরই সেখানে সিনেমাটি মুক্তি পাবে। এছাড়া ধাপে ধাপে যেসব দেশে আমাদের সিনেমার দর্শক আছে সকল দেশেই ‘সাপলুডু’ মুক্তি পাবে।

বার্তাটোয়েন্টিফোর.কম: মুক্তির আগে থেকে শোনা যাচ্ছে, ‘সাপলুডু ২’ আসছে। তার মানে সিনেমা পরিচালনায় নিয়মিত হচ্ছেন।
গোলাম সোহরাব দোদুল: সিনেমার গল্প তেমনটি রাখা হয়েছে, যেটা দর্শক সিনেমার শেষ দৃশ্যে এসে বুঝতে পারবে। তবে যদি ‘সাপলুডু’ সবাই পছন্দ করে তবে আমারা ‘সাপলুডু’র সিকুয়েল নিয়ে আসবো ইনশাল্লাহ। আর সিনেমা পরিচালনায় নিয়মিত হওয়ার উত্তরটাও ওই একই।

আরও পড়ুন: বলাকায় শুভকে ঘিরে উচ্ছ্বাস, প্রথম দিনে প্রশংসিত ‘সাপলুডু’

এ সম্পর্কিত আরও খবর