শাস্তির নাম ‘সাজা-এ-শাদী’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 02:26:27

মীর সাব্বির ও আ.খ.ম হাসান দুই বন্ধু। ছদ্মনাম রশিদ ও মফিজ। শহরে পকেটমারা তাদের পেশা। কিন্তু একটা সময় দু’জনে বুঝতে পারেন পকেট মেরে টাকা-পয়সা বানানো যাবে না। এরপরই তারা সিন্ধান্ত নেন ব্যবসা করার। কিন্তু অর্থ জোগাড় করবে কীভাবে?

পকেটমারের পেশা ছেড়ে তারা চুরি করতে আসে হালুয়াকান্দি নামের একটি গ্রামে। চুরি করতে গিয়ে এখানে ধরা পড়ে যায় বাড়ির মালিক মকবুলের হাতে। বিচারে গ্রামের প্রভাবশালী তাদের অভিনব শাস্তি প্রদান করেন। শাস্তির নাম ‘সাজা-এ-শাদী’। এই সাজার কারণে রশিদের বিয়ে হয় ঐ গ্রামের একটি বুদ্ধি প্রতিবন্ধী মেয়ের সঙ্গে ও মফিজের বিয়ে হয় একজন দজ্জাল নারীর সঙ্গে। এমনই এক গল্প দেখা যাবে সাংবাদিক আহমেদ শাহাবুদ্দীনের গল্পে নির্মিত ধারাবাহিক নাটক ‘চোরাকাঁটা’তে। অভিনয়ের পাশপাশি এটি পরিচালনা করেছেন মীর সাব্বির।
‘চোরাকাঁটা’ নাটকের দৃশ্য

এতে আরও অভিনয় করেছেন চিত্র লেখাগুহ, মৌসুমী হামিদ, ফারজানা রিক্তা, মিলন ভট্টাচার্য, জয়রাজ, এ্যানি খান, নূরে আলম নয়ন, তারিক স্বপন, হিমে হাফিজ, আইনুন পুতুল, সোমা ফেরদৌস, আনিসুর রহমান, ইকবাল হোসেন, হাসিমুন, ইরা, আল-মনসুর, আহসানুল হক মিনু প্রমুখ।
‘চোরাকাঁটা’ নাটকের দৃশ্য

এর সুচনা সংগীত ও সুর করেছেন দেবাশীষ এবং শহীদুল্লাহ ফরায়েজী। প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে ধারাবাহিকটি।

এ সম্পর্কিত আরও খবর