পর্দায় ফিরছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, নায়ক নায়িকা বাংলাদেশি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 20:58:13

শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ আগস্ট কলকাতার রুবি হাসপাতালে ভর্তি করা হয় ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এক সপ্তাহ হাসপাতালে থাকার পর ২১ আগস্ট তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সে সময় জানানো হয়েছিল আবার বড় পর্দায় ফিরতে কিছু সময় লাগবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

আরও পড়ুন: বাড়ি ফিরলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

সেই সময় শেষ হয়েছে, ১৪ সেপ্টেম্বর থেকে নতুন সিনেমা ‘রোমান্স’র শুটিং শুরু করবেন এই অভিনেতা। সিনেমাটি পরিচালনা করবেন শ্যামল বসু। এমন খবর ভারতীয় গণমাধ্যমের।

এখানেই শেষ হয়, সিনেমাটির নায়ক এবং নায়িকা দুইজনেই বাংলাদেশের নাম নাম লিবন এবং মেহেরিমা। সিনেমাটিতে আরও দেখা যাবে ভাস্কর বন্দ্যোপাধ্যায়, দোলন রায়কে।

১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কলকাতার মির্জাপুরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে তার বয়স ৮৪ বছর। কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন। ১৯৫৯ খ্রিস্টাব্দে অস্কারজয়ী পরিচালক সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’র মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এরপর তিনি সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ভিতর ১৪টিতে অভিনয় করেছেন।

এ সম্পর্কিত আরও খবর