ড্রামাবাজ জায়রা!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 04:42:14

গত জুন মাসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস শেয়ার করে বলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন জায়রা ওয়াসিম।

বলিউড ইন্ডাস্ট্রি ছাড়ার আগে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির শুটিং শেষ করেছেন জায়রা ওয়াসিম। তাই অভিনয় ছাড়ার পর তিনি সকলকে অনুরোধ জানিয়েছিলেন যেন তাকে ছবিটির প্রচারণায় অংশগ্রহণ করতে না বলা হয়।

আরও পড়ুন: জায়রার কাছে রাভিনার ক্ষমাপ্রার্থনা

কিন্তু নিজের কথা কী রাখতে পেরেছেন জায়রা? এখন এমনটাই প্রশ্ন শোনা যাচ্ছে সকলের মুখে।

আগামী ১৩ সেপ্টেম্বর টরোন্টো ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর। সেই উপলক্ষে ছবিটির প্রধান অভিনেতা প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার এবং জায়রা ওয়াসিম ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন টরোন্টোতে।

শুধু টরোন্টো গিয়েই থামেননি জায়রা ওয়াসিম, প্রিয়াঙ্কা-ফারহানের সঙ্গে খোলামেলা পোশাক পরে ছবি তুলেছেন তিনি। আর তাতেই ঘটেছে বিপত্তি। জায়রাকে নিয়ে রীতিমতো বয়ে যাচ্ছে আলোচনা-সমালোচনার ঝড়।

আরও পড়ুন: নতুন ছবির প্রচারণা করবেন না জায়রা

ছবিটির নীচে একজন মন্তব্য করে লিখেছেন, “দিন কয়েক আগেই তো অভিনয় জগৎ থেকে বিদায় নিয়েছিলেন, এখন আবার ন্যাকামো করে ফিল্ম ফেস্টিভ্যালে যোগদান দিতে গিয়েছেন কেন?”

আবার কেউ কেউ তো জায়রাকে পাক্কা ড্রামাবাজ বলেও আখ্যা দিয়েছেন।

ধর্মের দোহাই দিয়ে বলিউড ইন্ডাস্ট্রি ছাড়ার পর এমনটি করায় একজন লিখেছেন, “আরে, ধর্মের দোহাই দিয়ে অভিনয় করা তো আগেই ছেড়ে দিয়েছেন, তাহলে এখন আবার ওখানে গিয়েছেন কী করতে জায়রা ওয়াসিম?”

আরও পড়ুন: বলিউড ছেড়ে দিলেন জায়রা

গত ২৯ জুন বলিউড ইন্ডাস্ট্রি ছাড়ার ঘোষণা দিয়ে জায়রা ফেসবুকে লিখেছিলেন, ‘পাঁচ বছর আগে একটি সিদ্ধান্ত নিয়েছিলাম যা আমার জীবন বদলে দিয়েছিল। বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখার পর সফলতার দরজাগুলো যেন আমার জন্য খুলতে থাকে। জনসাধারণের মনোযোগের প্রধান প্রার্থী হতে শুরু করেছিলাম আমি। সেই সঙ্গে তরুণ-তরুণীদের রোল-মডেলও হয়ে গিয়েছি। আজ আমি পাঁচ বছর পূর্ণ করলাম। কিন্তু আমি স্বীকার করতে চাই আমি এই পরিচয় ও কাজে খুশি নই। কারণ বেশ কিছুদিন ধরেই মনে হচ্ছে যেন অন্য কাউকে পরিণত হওয়ার জন্য আমি সংগ্রাম করে যাচ্ছি।’

যোগ করে জায়রা আরও বলেছিলেন- ‘চলচ্চিত্রের নতুন জীবনধারার সঙ্গে মানিয়ে নিতে সময়, শ্রম ও আবেগের কমতি রাখিনি। কিন্তু ধীরে ধীরে কিছু বিষয় বুঝতে শুরু করেছি। আমার সেই উপলব্ধি হলো, বলিউডে আমি মানিয়ে যেতে পারলেও এটা আমার জায়গা না। এই জায়গাটি আমাকে অনেক ভালোবাসা, অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়েছে। কিন্তু এটি আমাকে অজ্ঞতার পথে পরিচালিত করছিল। আমি আমার ইমান থেকে সরে গিয়েছিলাম। আমি যখন আমার ইমানের সঙ্গে ধারাবাহিকভাবে হস্তক্ষেপ করে এমন পরিবেশে কাজ চালিয়ে যাচ্ছিলাম, তখন আমার ধর্মের সঙ্গে আমার সম্পর্কগুলোও হুমকির সম্মুখীন হচ্ছে।’

নীতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন জায়রা ওয়াসিম। ছবিটিতে মিস্টার পারফেকশনিস্ট আমির খানের মেয়ের চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয় অর্জন করেছিলেন তিনি।

এর পর জায়রা ওয়াসিমকে দেখা গিয়েছিল ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে। এখানেও এই তারকা সহশিল্পী হিসেবে পেয়েছিলেন আমির খানকে।

এ সম্পর্কিত আরও খবর