অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 13:58:30

‘আমি যক্ষ্মা ও হেপাটাইটিস বি রোগে আক্রান্ত হয়েছিলাম। তবুও বেঁচে রয়েছি। এমনকি এখন আমার লিভারের ৭৫ শতাংশ প্রায় অকেজো হয়ে গিয়েছে। ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশের উপর ভরসা করেই বেঁচে রয়েছি।’ সম্প্রতি এক স্বাস্থ্য সচেতনতামূলক প্রচার অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনটাই জানিয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন।

বিগ বি আরও বলেন, ২০০৮ সালে যক্ষ্মা রোগের চিকিৎসা হয়েছিল তাঁর। কিন্তু অমিতাভ জানতেনই না যে তার আরও ৮ বছর আগে থেকে সেই রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। তাই কোনও শারীরিক সমস্যায় ভুগতে থাকলে সেটিকে অবহেলা না করে যত দ্রুত সম্ভব চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানিয়েছেন ৭৬ বছর বয়সী এই অভিনেতা।

অমিতাভ বচ্চন দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। পোলিও, যক্ষ্মা, হেপাটাইটিস এবং ডায়াবেটিস সংক্রান্ত সচেতনতামূলক বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ তিনি।

সবশেষ যশরাজ ফিল্মস প্রযোজিত ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে দেখা গেছে অমিতাভ বচ্চনকে। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।

বর্তমানে অয়ন মুখার্জী পরিচালিত ‘ব্রক্ষ্মাস্ত্র’ ছবির কাজ করছেন তিনি। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে রণবীর কাপুর, আলিয়া ভাট ও দক্ষিণী তারকা নাগার্জুনাকে। এছাড়া ‘গুলাবো সিতাবো’ নামের একটি ছবির শুটিং করছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর