আরিফিন শুভর পরিবর্তে ‘অপু’ হচ্ছেন অর্জুন

টলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 22:50:22

কলকাতার পরিচালক শুভ্রজিৎ মিত্র বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় সৃষ্ট চরিত্র ‌‌‘অপু’কে নিয়ে ‘অভিযাত্রিক’ নামের একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন। সেই সিনেমার কালজয়ী অপু চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন বাংলাদেশের আরিফিন শুভ।

সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু সিনেমার শুটিং শুরু হওয়ার কিছুদিন আগে ভারতের লোকসভা নির্বাচনে বাংলাদেশি চিত্রনায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়াকে কেন্দ্র করে ভিসা জটিলতায় পড়েন আরিফিন শুভ। আর সেই জটিলতায় শেষ পর্যন্ত শুভর ‘অপু’ হওয়া হাতছাড়া হয়ে যায়।
তারপর থেকে সিনেমাটির জন্য নতুন ‘অপু’কে খুঁজতে শুরু করেন পরিচালক। আজ ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সিনেমাটিতে শুভর জায়গায় অভিনয় করতে যাচ্ছেন কলকাতার অর্জুন চক্রবর্তী।

এ প্রসঙ্গে শুভ্রজিৎ মিত্র বলেন, ‘আমাদের প্রথম পছন্দ ছিলেন আরিফিন শুভ। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। শুভর পরিবর্তে ছবিতে অর্জুন চক্রবর্তী অভিনয় করবেন। অর্জুন মেধাবী একজন অভিনেতা। শেষ কয়েক বছর ধরে তিনি তার প্রমাণ দিচ্ছেন। আমি মনে করি, তিনি এই কালজয়ী চরিত্রটি ভালোভাবে ফুঁটিয়ে তুলতে পারবেন।’
সত্যজিৎ রায় ১৯৫৯ সালে অপু ট্রিলজি শেষ করেছিলেন ‘অপুর সংসার’ সিনেমার মাধ্যমে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। আর এই সিনেমার মাধ্যমে ষাট বছর পর বাঙালি দর্শকের সামনে আসছে অপু।

সিনেমাটিতে অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যাবে লীলার চরিত্রে, রাণুদির ভূমিকায় থাকছেন শ্রীলেখা মিত্র। তার দিদির চরিত্রে অভিনয় করবেন সোহাগ সেন, অপর্ণা চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া রায়।

এ সম্পর্কিত আরও খবর