‘অ্যাভাটার’ ছবির নাম গোবিন্দর দেওয়া!

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 22:24:36

জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটার’ মুক্তি পায় ২০০৯ সালে। বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনি নির্ভর ছবিটি সেসময় আয় করে নেয় ২ দশমিক ৭৮৮ বিলিয়ন ডলার। এর মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর ও জিওভান্নি রিবিসি।

হলিউডের ইতিহাসে অন্যতম ব্যয়বহুল এই ছবি নির্মাণে সব মিলিয়ে খরচ হয়েছে ২৩৭ মিলিয়ন ডলার। বাণিজ্যিকভাবে ব্যাপক সাফল্যের পাশাপাশি ৮২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে তিনটি বিভাগে পুরস্কার পায় ‘অ্যাভাটার’। এছাড়া গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে জিতে নেয় একাধিক পুরস্কার।

‘অ্যাভাটার’-এর লুকে গোবিন্দ

 

এসব পুরাতন খবর, নতুন খবর হলো- ব্যবসাসফল এই ছবিটির নাম নাকি বলিউড অভিনেতা গোবিন্দর দেওয়া। এমনকি এই ছবিতে অভিনয়ের সুযোগও নাকি এসেছিল তার হাতে। কিন্তু তিনি শুটিংয়ের জন্য ৪শ’ ১০ দিন নির্ধারণ করতে পারেননি। সেই সঙ্গে শরীরে পেইন্ট (অংকন) করা হবে বলে পিছিয়ে যান তিনি।
এ প্রসঙ্গে ৫৫ বছর বয়সী এই অভিনেতার ভাষ্য, “অ্যাভাটার’ ছবির নামটি আমার দেওয়া। সেই সঙ্গে জেমস ক্যামেরনকে বলেছিলাম এই ছবিটি অনেক হিট হবে। ‘আমার মনে হয় এই ছবিটি শেষ করতে তোমার (জেমস ক্যামেরন) সাত বছর সময় লাগবে।’ এই কথাটি বলার পর সে রেগে গিয়েছিলেন। আর আমাকে বলেছিলেন, ‘তুমি কিভাবে এতোটা নিশ্চিতভাবে বলছো যে, এই ছবিটির জন্য আমার সাত বছর সময় লাগেবে?’। এর জবাবে আমি তাকে বলেছিলাম, ‘কারণ তুমি এমন কিছু পরিকল্পনা করেছ যা রীতিমতো অসম্ভব।”

শুধু জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ নয়, বলিউডের বেশ কয়েকটি ব্লকবাস্টার ছবির কাজও হাতছাড়া করেছেন তিনি। এর মধ্যে রয়েছে যশ চোপড়ার ‘চাঁদনী’, সঞ্জয়লীলা বানসালির ‘দেবদাস’, সুভাষ ঘাইয়ের ‘তাল’ ও অনিল শর্মার ‘গাদার’।

এ সম্পর্কিত আরও খবর