শান্তিপূর্ণ পরিবেশে চলছে বাচসাস নির্বাচন

বিবিধ, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 09:36:13

শান্তিপূর্ণ পরিবেশ চলেছ চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টায় শুরু হয়ে ১ ঘণ্টা ভোট গ্রহণ শেষে দেওয়া হয় নামাজ ও খাওয়ার বিরতি। এরপর আবার দুপুর ২টা ১০ মিনিট থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক আলিমুজ্জামান। বাচসাসের ২০১৯-২০২১ মেয়াদের এবারের নির্বাচনে ফাল্গুনী হামিদ ও হামিদ মোহাম্মদ জসীমের নেতৃত্বে একটি প্যানেল এবং সৈকত সালাউদ্দিন ও কামরুজ্জামান বাবুর নেতৃত্বে (লাল-সবুজ) অপর একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৫ জন।

জানা গেছে, নির্বাচনে মোট ভোটার ৫৩৯ জন। দুই প্যানেলই বিনোদন সাংবাদিকতার মান উন্নয়ন এবং সদস্যদের স্বার্থ রক্ষায় দুই প্যানেলের নানা পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেছেন নিজেদের তফসিলে।
লাল সবুজ থেকে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে নির্বাচন করা লিমন আহমেদ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, দুপুর থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। এই ভোট সম্প্রীতির হোক নেতৃত্ব বাছাইয়ের আনুষ্ঠানিকতা মাত্র। ভোটে যে দলই বা যে জিতুক আমরা বিনোদন সাংবাদিকতার উন্নয়নে একসঙ্গে কাজ করবো।

দুপুরে ভোটাদের উপস্থিত কিছুটা কম থাকলেও বিকেলে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এদিকে ভোট উপলক্ষে সংগঠনটির সদস্যদের জন্য বিনামূল্যে চক্ষু সেবা দিচ্ছে ফ্যাশন চক্ষু হাসপাতাল।
১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হওয়া এই সংগঠনের নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’ সংক্ষেপে ‘বাচসাস’।

এ সম্পর্কিত আরও খবর