গানে ৩ গুরুকে শ্রদ্ধা জানাবেন তানভীর তারেক

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 16:03:48

দীর্ঘদিন পর নাগরিক টিভিতে প্রচারিত ‘নাগরিক ক্যাফে’র মাধ্যমে লাইভ অনুষ্ঠানে গান গাইবেন কন্ঠশিল্পী, গীতিকার ও সঙ্গীত পরিচালক তানভীর তারেক। এই অনুষ্ঠানের মাধ্যমে তার বর্ণিল ক্যারিয়ারে নানাভাবে অবদান রাখা ৩ গুরুকে গানে গানে শ্রদ্ধা জানাবেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, এই শহরে আমার প্রথম আশ্রয়ের নাম বরেণ্য সাংবাদিক-কন্ঠশিল্পী সঞ্জীব চৌধুরী। তাকে স্মরণ করবো তার একটি গান গেয়ে। একই সাথে আমি প্রথম গিটার শিখি লাকী আখন্দ স্যারের কাছে। মনে পড়ে অর্থাভাবে গিটার কিনতে পারিনি বলে তিনি আমাকে একটি গিটার উপহার দিয়েছিলেন। নামমাত্র টাকায় তিনি টানা ১ বছর গিটার শিখিয়েছিলেন। তাই গুরুর গাওয়া বিখ্যাত গান ‘নীল মনিহার’ গানটি দিয়েই শুরু করবো বুধবারের লাইভ শো। আর রক লিজেন্ড আইয়ুব বাচ্চু এ শহরে আমার অলিখিত অভিভাবক ছিলেন। আমার লেখা বেশ কিছু গানও তিনি গেয়েছেন। তার সাথে স্মৃতি আমার অগণিত। রক গুরু আইয়ুব বাচ্চুর গানও গাইব বেশ কয়েকটি। এর মাঝে নিজের কথা-সুরে ৬/৭ টি গান গাইবো। টানা কয়েকদিন এই শোটি নিয়ে চর্চা চলছে।

তিনি আরও বলেন, আমাদের সঙ্গীত জগতের এই তিন মহীরুহ লাকী আখন্দ, আইয়ুব বাচ্চু ও সঞ্জীব চৌধুরীকে ঘিরে আমার স্মৃতিগল্প ও গান গাইব। মূলত দেশে বিদেশে আড্ডার আসরে আমি নিজের গানের বাইরে আমার এই তিন গুরুর গান সবসময় গেয়ে থাকি। আশা করছি গান আর আড্ডায় অনুষ্ঠানটি সবার কাছে উপভোগ্য হবে। একই সাথে প্রতিটি গানের গীতিকার-সুরকারদের নিয়েও কিছু বলবো।
তানভীর উইথ ফ্রেন্ডসে মোট ৭ জন মিউজিশিয়ানকে নিয়ে ‘নাগরিক ক্যাফে’ লাইভে গান শোনাবেন তানভীর তারেক। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন আসিফ রহমান।আগামী ২৪ জুলাই নাগরিক টিভিতে লাইভ অনুষ্ঠান চলবে রাত ১১টা ২০ মিনিট থেকে ১টা পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর