১২ বছর পর আবারো তৌকির-মম

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 01:27:00

এক বছর পর নাটক নির্মাণে ফিরেছেন জনপ্রিয় নির্মাতা তৌকির আহমেদ। ঈদুল আজহায় ‘পাদুকা সমাচার’, ‘স্বর্ণলতা’ ও ‘রক্ত ঋণ’ নামে ৩টি নাটক রচনা ও পরিচালনা করেছেন এই গুণী নির্মাতা।

এর মধ্যে ‘স্বর্ণলতা’ শিরোনামের নাটকটিতে অভিনয় করছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। আর এই নাটকে অভিনয়ের মাধ্যমে ১২ বছর পর আবারও তৌকির আহমেদের পরিচালনায় কাজ করছেন মম।

সর্বশেষ ২০০৭ সালে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত 'দারুচিনি দ্বীপ' সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছিলেন জাকিয়া বারী মম।

১২ বছর পর তৌকিরের সঙ্গে কাজ করা প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, 'তৌকির আহমেদের পরিচালনায় স্বর্ণলতায় কাজ করতে গিয়ে সেই এক যুগ আগের কত স্মৃতি মনে পড়ে যায়। অবশ্য আমরা নাটকের শুটিংয়ের ফাঁকেও রোমন্থন করেছি সেই সব দিনের কথা। অভিনেত্রী হিসেবে আমার জাতীয়ভাবে স্বীকৃতি তৌকির আহমেদের সিনেমায় কাজ করেই। তাই তার প্রতি সবসময় আমার অন্য রকম শ্রদ্ধা, ভালোবাসা। যদিওবা দারুচিনি দ্বীপের পর তার পরিচালনায় কোনো সিনেমায় কাজ করার আর সুযোগ হয়ে ওঠেনি। কিন্তু যে একটি সিনেমায় অভিনয় করেছি, সেটাই আমার কাছে মাইলফলক।'

'স্বর্ণলতা' নাটকটি রচনা করেছেন অভিনেত্রী বিপাশা হায়াত। প্রযোজনা করেছে আলফা আই মিডিয়া প্রডাকশনস। এরই মধ্যে রাজধানীর অদূরে রাজেন্দ্রপুরে নাটকটির শুটিং শেষ হয়েছে। ঈদে নাটকটি আরটিভিতে প্রচার হবে।

এ সম্পর্কিত আরও খবর