সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 22:47:09

সরকার সিনেমা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদী ঋণ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দুই দিনব্যাপী পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এ ফেস্টিভ্যালের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন প্রেক্ষাপটে চলচ্চিত্রে অনেক সংকট তৈরি হয়েছে। আমি মনে করি আমাদের দেশে যে সংকট চরম পর্যায়ে পৌঁছেছিল, সেখান থেকে ধীরে ধীরে আমরা বের হয়ে এসেছি। বাংলাদেশের অনেক সিনেমা হল বন্ধ হয়েছে বটে, কিন্তু ইতোমধ্যে অনেকগুলো সিনেপ্লেক্স চালু হয়েছে। এবার আরও সিনেপ্লেক্স চালু হতে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘যারা সিনেমা হলগুলো বন্ধ করে দিয়েছিলেন, সেগুলো যাতে আধুনিক করতে পারে সেজন্য আমরা সফট লোডের উদ্যোগ গ্রহণ করার ব্যবস্থা করেছি। অর্থাৎ স্বল্প সুদে দীর্ঘমেয়াদী লোনের ব্যবস্থা করা হবে।'

এর আগে ড. হাছান মাহমুদ বেলুন ও কবুতর উড়িয়ে পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের পরিচালক রোকেয়া প্রাচীর, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম, অধ্যাপক সি আর আবরার, চলচ্চিত্র নির্মাতা কাওসার আহমেদ চৌধুরী এবং সংগঠনের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই পিস ফিল্ম ফেস্টিভ্যালে শান্তির বার্তায় ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। আগামী মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ফেস্টিভ্যালটি।

জানা গেছে, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে মঙ্গলবারও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। সোমবার রাত ৯টা পর্যন্ত প্রায় ১৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর