২৬ কেজি ওজন কমেছে ঋষির

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 15:29:15

মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঋষি কাপুর। এ কথা জানার পরই চিকিৎসার জন্য নিউইয়র্কে পাড়ি জমান বলিউডের এই অভিনেতা। সেখানেই দীর্ঘ নয় মাস ধরে চিকিৎসা নিচ্ছেন।

বর্তমানে ৬৬ বছর বয়সী এই অভিনেতা ক্যানসার মুক্ত। তবে এখনও বাকি রয়েছে ক্যামোথেরাপির কয়েকটি কোর্স। সেগুলো শেষ হলে শিগগরই নিজ দেশ মুম্বাইয়ে ফিরবেন এই তারকা।

ক্যানসারের চিকিৎসা শুরুর পর নাকি এই অভিনেতার ওজন ২৬ কেজি কমেছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন ঋষি কাপুর।

কিভাবে ক্যানসারের কথা জানতে পারলেন? এমন প্রশ্নের জবাবে ঋষি কাপুর বলেন, “একটি শুটিংয়ে অংশ নিতে দিল্লি গিয়েছিলাম। চরিত্রে প্রয়োজনে মাথার চুলে সাদা রং করতে হয়েছিল। সেসময়ই রোগটা ধরা পড়ে। এরপরই আমার ডাক্তার সোলান কেটেরিং হাসপাতালে ভর্তি হোন। সৌভাগ্যের বিষয় কিছুদিন চিকিৎসার পরে আমার স্বাস্থ্যের উন্নতি হয়। চিকিৎসা শুরুর প্রথম দিকে ওজন কমেছিল ২৬ কেজি। কারণ প্রথম চার মাস খেতে পারিনি। এখন অবশ্য ওজন সাত-আট কেজি বেড়েছে। তবে আগের স্বাস্থ্য ফিরে আসেনি। আর সেটি যে আর কখনও ফিরে পাব না তাতে সন্দেহ নেই।”
যোগ করে ঋষি কাপুর আরও বলেন, ‘আমি এখন একদম ঠিক আছি। ক্যানসার থেকে রক্ষা পেয়েছি। কিন্তু সমস্যা হচ্ছে ট্রিটমেন্টের পরের রিঅ্যাকশন। একটি ট্রিটমেন্ট শেষ করে পরের ট্রিটমেন্টের জন্য অপেক্ষা করতে হয় ছয় সপ্তাহ।’

বাড়িকে মিস করেন? এর জবাবে ৬৬ বছর বয়সী এই অভিনেতা বলেন, ‘নয় মাস ১৬ দিন ঘর ছেড়ে দেশের বাহিরে রয়েছি। এখানে যখন এসেছি তখন থেকেই বাড়ি যাওয়ার জন্য সময় গুনতে শুরু করেছি। বাড়িকে খুব মনে পড়ে। কিন্তু আরও ১১ মাস থাকতে হবে এই অচেনা শহরে।’

কঠিন সময়ে পাশে থাকার জন্য স্ত্রী নীতু কাপুরকে ধন্যবাদ জানিয়ে ঋষি বলেন, অনেক বড় বিপদ কাটিয়ে উঠলাম। আমার স্ত্রী নীতু, দুই সন্তান রণবীর ও ঋদ্ধিমা অনেক সহযোগিতা করেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

এ সম্পর্কিত আরও খবর