মুক্তিযুদ্ধে পুলিশের অবদানের গল্প 'অর্জন ৭১'

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 15:42:08

 

মুক্তিযুদ্ধে পুলিশের অবদান নিয়ে 'অর্জন ৭১' নামের একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন। মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন প্রিয়দর্শিনী মৌসুমী, শতাব্দী ওয়াদুদ ও আফফান মিতুল। একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হবে সিনেমাটি। মুক্তিযুদ্ধের সময় পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন আবদুল কাদের মিয়া। ১৯৭১ সালে ১ জুন তাকে গুলি করে হত্যা করা হয়। তার জীবন গল্পের উপর নির্মিত হবে 'অর্জন ৭১'। এতে মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। আর তার স্ত্রী ফিরোজার চরিত্রে দেখা যাবে মৌসুমীকে।

মহরত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম ঠান্ডু। প্রধান অতিথি ছিলেন  স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান।

এছাড়া উপস্থিত ছিলেন, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, ছবির পরিচালক ও অভিনয়শিল্পীরা।

মহরত অনুষ্ঠানের জানানো হয়েছে, ঈদের পর থেকে সিনেমাটির দৃশ্য ধারণের কাজ শুরু হবে। এফডিসি, রাজারবাগ পুলিশ লাইনসহ উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে শুটিং হবে সিনেমাটির। নির্মাণের পাশাপাশি ছবির চিত্রনাট্য, সংলাপ লিখেছেন পরিচালক নিজেই।

এ সম্পর্কিত আরও খবর