শাহরুখের অভিনয় একঘেঁয়েমি!

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-17 06:50:36

বলিউডে ২৭ বছরের ক্যারিয়ার, ঘরভর্তি ফিল্মফেয়ার ও আইফাসহ অসংখ্য পুরস্কার। নামের সঙ্গে রয়েছে বলিউড বাদশা উপাধি। কতো রঙের চরিত্রই না ফুটিয়ে তুলেছেন বড় পর্দায়, অথচ শাহরুখ খানের অভিনয় নাকি একঘেঁয়েমি! এমন মন্তব্য পাকিস্তানি অভিনেতা শান শহিদের। টুইটারে এমন কথা বলে বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

হলিউডের ‘দ্য লায়ন কিং’ ছবির হিন্দি সংস্করণে সিংহ মুসাফা চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। ৫৩ বছর বয়সী এই অভিনেতার কণ্ঠ নাকি এতে মানায়নি।

পাক অভিনেতা শান শহিদ টুইটারে লিখেছেন, “যাচ্ছেতাই হিন্দি ডাব করে বিখ্যাত একটি ছবির মজা নষ্ট করে দেবেন না। শাহরুখ খানের অন্যান্য ছবির সঙ্গে ‘দ্য লায়ন কিং’-এর কণ্ঠের কোনো পার্থক্য নেই। অন্তত সিংহের চরিত্রের কথা ভেবে আপনার কণ্ঠে বৈচিত্র আনা উচিত ছিল।”

প্রিয় তারকাকে নিয়ে নেতিবাচক মন্তব্য করায় শান শহিদকে ধুয়ে দিয়েছেন শাহরুখ ভক্তরা। কেউ কেউ রেগে বলেছেন, আপনার বরং হিন্দি সংস্করণ না দেখাই ভালো। আরেকজনের মন্তব্য, আপনি বলার কে? গুগল ঘেঁটেও আপনার পরিচয় পেলাম না।

‘দ্য লায়ন কিং’-এ সিম্বা চরিত্রে ডাব করেছে শাহরুখের ছেলে আরিয়ান খান। এ নিয়ে পরোক্ষভাবে সমালোচনা করতে ছাড়েননি এই পাকিস্তানি অভিনেতা। তার কথায়, ‘আমি নতুন প্রতিভাবানদের উৎসাহ দেওয়ার পক্ষে। কিন্তু ভুল কাউকে সমর্থন দিলে সব জলে যায়। স্বজনপ্রীতি কখনও সুফল বয়ে আনে না।’

ডিজনির ‘দ্য লায়ন কিং’ প্রথম মুক্তি পায় ১৯৯৪ সালের ১৫ জুন। এরপর ইতিহাস গড়ে ছবিটি। ৩৮৩ কোটি টাকা দিয়ে তৈরি ছবিটি বক্স অফিসে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যবসা করেছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় ছবিটি। ৮৮ মিনিট দৈর্ঘ্যের এই ছবি ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়।

আগামী ১৯ জুলাই হলিউডের বড় পর্দায় আবারও ফিরে আসছে জন ফ্যাভ্রিউ পরিচালিত ‘দ্য লায়ন কিং’। শুধু ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু—এই তিনটি ভাষায় মুক্তি পাবে অস্কারজয়ী ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর