সার্ক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ‌‘ফাগুন হাওয়ায়’

অ্যাওয়ার্ড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 18:01:13

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ২ জুলাই থেকে শুরু হওয়া ৯ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৯-এর সমাপনী দিন ছিলো রোববার (৭ জুলাই)। এবারের আসরে বাংলাদেশ থেকে পুরস্কৃত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমাটি।

জানা গেছে- সিনেমাটি শ্রেষ্ঠ চিত্রগ্রাহক ও শ্রেষ্ঠ শব্দ পরিকল্পনার পুরস্কার জিতেছে।

এনামুল হক সোহেলকে শ্রেষ্ঠ চিত্রগ্রাহক ও রিপন নাথকে শ্রেষ্ঠ শব্দ পরিকল্পনার পুরস্কার দেওয়া হয়েছে।

এবারের আয়োজনে বাংলাদেশের ৫টি সিনেমা প্রদর্শিত হয়। মাস্টার চলচ্চিত্র বিভাগে প্রদর্শিত হয় নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত সিনেমা ‘আলফা’। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রদর্শিত হয় নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ ও তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’।

এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে নোমান রবিন পরিচালিত ‘কোয়াটার মাইল কান্ট্রি’ এবং চৈতালি সমাদ্দার-সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’। কলম্বোতে অবস্থিত ন্যাশনাল ফিল্ম করপোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হয় সিনেমাগুলো।

এর আগে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ সেরা চিত্রনাট্য এবং অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ সেরা চলচ্চিত্রসহ চারটি বিভাগে পুরস্কার পায়।

‘ফাগুন হাওয়ায়’র ছবিটি মূলত ১৯৫২ সালের ভাষা আন্দোলনের ওপর নির্মিত। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিশা ও সিয়াম। 

এ সম্পর্কিত আরও খবর