জুলাইয়ে নেটফ্লিক্সে আসছে ১০ ক্লাসিক সিনেমা

বিবিধ, বিনোদন

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট | 2023-09-01 09:58:28

সিনেমা, সিরিজ, ডকুমেন্টারির স্বর্গরাজ্য ‘নেটফ্লিক্স’ জুড়ে রয়েছে হাজারো দেখা ও অদেখা আইটেম।

যার মাঝে কিছু চমৎকার, কিছু মাঝারি মানের, বাদবাকি একেবারেই দেখার মতো নয়।

চলতি মাসের চার তারিখে প্রকাশিত হতে যাচ্ছে তুমুল জনপ্রিয় সিরিজ ‘স্ট্রেনজার থিংস’ এর তৃতীয় সিজন। এ বেশ পুরনো খবর। নতুন ও টাটকা খবর হলো, এ মাসের শুরু থেকেই নেটফ্লিক্স বেশ কিছু ক্লাসিক সিনেমা আনতে যাচ্ছে তাদের সংগ্রহে। নিশ্চিতভাবেই বলা যায়, সিনেমাপ্রেমী মানুষদের কাছে এটা নিঃসন্দেহে আনন্দিত হওয়ার মতো একটি খবর।

এক ঝলকে দেখে নিন জুলাই মাসে নেটফ্লিক্সে কোন দশটি ক্লাসিক সিনেমা যোগ হচ্ছে।

ক্যাডিশ্যাক (Caddyshack)

১৯৮০ সালে মুক্তি পাওয়া কমেডি ধাঁচের এই সিনেমাটি নেটফ্লিক্সে পাওয়া যাবে ১লা জুলাই থেকে।

ফ্রোজেন রিভার (Frozen River)

যারা অনুপ্রেরণামূলক সিনেমার খোঁজ করছেন, ২০০৮ সালে মুক্তি পাওয়া মেলিসা লিও অভিনীত দুর্দান্ত এই সিনেমাটি একেবারেই মিস করবেন না। এই সিনেমাটিও নেটফ্লিক্সে পাওয়া যাবে পহেলা জুলাই থেকে।

দ্য হ্যাংওভার (The Hangover)

কমেডি ধাঁচের সিনেমা ও ব্র্যাডলি কুপারের ফ্যানরা এবার নড়েচড়ে বসতে পারেন। প্রশংসিত হ্যাংওভার এবারে নেটফ্লিক্সের সংগ্রহে থাকছে পহেলা জুলাই থেকে।

মিন স্ট্রিটস (Mean Streets)

১৯৭৩ সালে গ্যাংস্টারদের কাহিনীর উপর নির্মিত এই সিনেমাটি বিখ্যাত পরিচালক মার্টিক স্করস্যাসির অন্যতম সেরা একটি কাজ হিসেবে ধরা হয়। এই সিনেমাটিও পাওয়া যাচ্ছে পহেলা জুলাই থেকে।

ফিলাডেলফিয়া (Philadelphia)

টম হ্যানক্সের ফ্যানদেরকে তার কাজের সাথে আলাদাভাবে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তুমুল জনপ্রিয় এই অভিনেতার প্রতিটি সিনেমাই এক একটি মাস্টার পিস। এ মাসের শুরু থেকেই নেটফ্লিক্স টম হ্যানক্স অভিনীত ‘ফিলাডেলফিয়া’ সিনেমাটি যোগ করেছে। এইডস আক্রান্ত রোগীর চরিত্রে দুর্দান্ত অভিনয় করে এই সিনেমাটির মাধ্যমেই টম হ্যানক্স তার প্রথম অস্কারটি লাভ করেন।

রোড হাউজ (Road House)

১৯৮৯ সালের ক্লাসিক এই সিনেমাটিতে রয়েছে অসংখ্য স্মৃতিবহুল উক্তি ও ঘটনার মারপ্যাচ। জুলাই মাসের শুরু থেকেই নেটফ্লিক্সে দেখা যাবে এই সিনেমাটি।

ট্যাক্সি ড্রাইভার (Taxi Driver)

ঘুরেফিরে আবারো চলে আসলো পরিচালক মার্টিক স্করস্যাসি। সিনেমা জগত ও বিখ্যাত সিনেমা সম্পর্কে যাদের হালকা-পাতলা জানাশোনা আছে, ‘ট্যাক্সি ড্রাইভার’-এর নাম তাদের জানা থাকবে অবশ্যই। মার্টিক স্করস্যাসির ক্যারিয়ারের মাইলফলক হিসেবে ধরা হয় এই সিনেমাটিকে। সিনেমাটি নেটফ্লিক্সে আছে পহেলা জুলাই থেকেই।

আপ ইন স্মোক (Up in smoke)

হালকা ঘরানার কোন সিনেমা দেখে প্রাণখুলে হাসতে চাচ্ছেন? দেখে ফেলুন ১৯৭৮ সালের ক্লাসিক কমেডি ধাঁচের এই সিনেমাটি। পহেলা জুলাই থেকেই নেটফ্লিক্সে পাওয়া যাচ্ছে এই চলচ্চিত্রটি।

ম্যারি পপিনস রিটার্নস (Mary Poppins Returns)

২০১৮ সালের নয়, ১৯৬৪ সালের অরিজিনাল ‘ম্যারি পপিনস রিটার্নস’ আনতে যাচ্ছে নেটফ্লিক্স। তবে ক্লাসিক এই সিনেমাটি দেখার জন্য ৯ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শকদের।

ইনগ্লোরিয়াস বাস্টার্ডস (Inglorious Basterds)

পরিচালক কোয়েন্টিন টারান্টিনো ভক্তদের হতাশ করেনি নেটফ্লিক্স। যুদ্ধ সিনেমার তার পরিচালিত ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’ সবসময়ই দর্শকপ্রিয়তা পেয়ে এসেছে। জনপ্রিয় ও বিখ্যাত এই সিনেমাটি দেখার জন্য অপেক্ষা করতে হবে ২২ জুলাই পর্যন্ত।

 

এ সম্পর্কিত আরও খবর