'পাসওয়ার্ড' নকল নয়, সেন্সর বোর্ডকে শাকিব

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 15:25:00

গত ঈদে ১৭৭টি পেক্ষাগৃহে মুক্তির এক সপ্তাহ পর থেকেই আলোচনায় শাকিব খান অভিনীত ও প্রযোজিত সিনেমা 'পাসওয়ার্ড'। মুক্তি পরপরই সিনেমাটির বিরুদ্ধে কোরিয়ান সিনেমা 'দ্য টার্গেট' নকলের অভিযোগ ওঠে।

শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগই নয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে লিখিত এই অভিযোগপত্র জমা দেন নাট্য ও বিজ্ঞাপন নির্মাতা আনন্দ কুটুম। এই অভিযোগের প্রেক্ষিতে গেল ২৪ জুন 'সিনেমাটি নকল ছবি কিনা' তা জানতে চেয়ে সিনেমাটির প্রযোজকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ পাঠায় সেন্সর বোর্ড।

সম্প্রতি সেন্সর বোর্ডের পাঠানো সেই চিঠির উত্তর দিয়েছেন সিনেমাটির প্রযোজক শাকিব খান ও সহ প্রযোজক মো. ইকবাল। গতকাল ১ জুলাই তা গ্রহণও করেছে বলে বার্তা২৪.কম'কে নিশ্চিত করেছেন বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর।

জানা গেছে, চিঠির উত্তরে 'পাসওয়ার্ড' সিনেমাটি 'নকল নয়' বলে দাবি করেছেন শাকিব খান ও সহ প্রযোজক মো. ইকবাল।

ব্যাখ্যায় প্রযোজকদের পক্ষ থেকে যুক্তি দেখানো হয়েছে, 'দ্য টার্গেট' সোয়া ১ ঘণ্টার সিনেমা। অন্যদিকে 'পাসওয়ার্ড' ২ ঘণ্টা ২০ মিনিটের সিনেমা। একঘণ্টা বেশি এর দৈর্ঘ্য। এছাড়াও 'দ্য টার্গেট' এর চরিত্রের সঙ্গে 'পাসওয়ার্ড'র চরিত্র মিলে না। কোরিয়ান সিনেমাতে কোনও নায়িকা চরিত্র কিংবা খলনায়ক মিশা সওদাগরের মতো মতো চরিত্র নেই।'

উল্লেখ্য, 'পাসওয়ার্ড' সিনেমাটি প্রযোজনা করেছে শাকিব খান ফিল্মস। সিনেমাটিতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন বুবলি, মিশা সওদাগর, ইমন, অমিত হাসান, ডন।

এ সম্পর্কিত আরও খবর